×

জাতীয়

বিএসএমএমইউর ইমেরিটাস অধ্যাপক হলেন ডা. এ বি এম আব্দুল্লাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ১০:০৮ পিএম

বিএসএমএমইউর ইমেরিটাস অধ্যাপক হলেন ডা. এ বি এম আব্দুল্লাহ

ডা. এ বি এম আব্দুল্লাহ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ্ এবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগ পেলেন। শিক্ষা কার্যক্রমে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে এ মর্যাদা দেয়।

সোমবার (৩১ জানুয়ারী) নিজেই ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের জন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। যে আস্থা ও বিশ্বাস নিয়ে ব্যক্তিগত চিকিৎসক হিসেবে আমাকে নিয়োগ দিয়েছিলেন তার বিশ্বাস রাখতে আমি আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। বেঁচে থাকার শেষ দিন পর্যন্ত আমি মানুষের কল্যাণে কাজ করে যেতে যাই।

প্রসঙ্গত; এর আগে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে অবসর গ্রহণ করেন তিনি। একুশে পদকপ্রাপ্ত এই অধ্যাপক অবসর গ্রহণের আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন ও ইন্টারনাল মেডিসিন বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। ২০১৯ সালের ২৫ ডিসেম্বর বিশেষজ্ঞ এ চিকিৎসককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে নিয়োগ দেয়া হয়। দীর্ঘ কর্মজীবনে চিকিৎসাশাস্ত্রের ওপর তিনি বেশকিছু বই লিখেছেন। চিকিৎসায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ একুশে পদকও লাভ করেন গুণী এই চিকিৎসক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App