×

অর্থনীতি

প্রাইজ বন্ডের প্রথম পুরস্কার পেলেন যারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ১০:৩৫ পিএম

প্রাইজ বন্ডের প্রথম পুরস্কার পেলেন যারা

প্রাইজ বন্ড

১০০ টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। এতে ৬ লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ীর নম্বর ০১২১৮৪১। ৩ লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৬৫০৭৭৫। ১ লাখ টাকা করে দুইটি তৃতীয় পুরস্কারের নম্বর ০৩৩০৪৯২ ও ০৭২৮৪০৮। প্রতিটি ৫০ হাজার টাকা করে দুইটি চতুর্থ পুরস্কারের নম্বর ০৬১৯৫২৯ ও ০৮৯৪৪২০।

সোমবার (৩১ জানুয়ারি) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ‘ড্র’ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

পঞ্চম পুরস্কার প্রতিটি ১০ হাজার টাকার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো: ০০০৯৬৪৬, ০১৮৫৫৮০, ০৩৪২৯৩৩, ০৬২২২২২, ০৭৫০০৮৯, ০০২৯৪৭০, ০২১৮৩৯৭, ০৩৬৪১৯৯, ০৬২৫০০৫, ০৭৫২০১১, ০০৩৭৬০২, ০২৫৪২৬৯, ০৪৭৭৬৬৩, ০৬২৫৭৪৭, ০৭৮৮৮৫০, ০০৫৮৩৭১, ০২৬০৩২৮, ০৫০৩৬২৬, ০৬৭৪০০৩, ০৮২৮৫১৪, ০১২৮৫৫৯, ০২৬৯০২৫, ০৫১৪৯৬৫, ০৬৭৮৯৮২, ০৮৪৫৮৫২, ০১৩০২০৯, ০২৭১২৬১, ০৫৫৯৬৬৩, ০৬৮৮৮৯৫, ০৮৫০৩৭৭, ০১৩৮৪৪০, ০২৭১৩৭২, ০৫৮৭৬০৬, ০৭১২১৬১, ০৯১১৬০৯, ০১৫৯৪৬৪, ০৩২৯৮৭৬, ০৫৯৩২৭৮, ০৭২৩৩৩৪, ০৯২০২৪৯।

রাবিতে প্রথম বর্ষে ভর্তির সময় ফের বাড়লো রাবিতে প্রথম বর্ষে ভর্তির সময় ফের বাড়লো একক সাধারণ পদ্ধতিতে ড্র পরিচালনা করা হয়েছে অর্থাত্ প্রতি সিরিজের একই নম্বরধারীরা পুরস্কার পাবেন। বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৬৭টি সিরিজ যথা—কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ, গড, গঢ এবং গথ এই ‘ড্র’-এর আওতাভুক্ত।

উল্লেখ্য, প্রতি তিন মাস অন্তর প্রাইজবন্ডের ড্র হয়ে থাকে। ১৯৯৯ সালের জুলাই থেকে প্রাইজবন্ডের পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উেস আয়কর কাটার বিধান রয়েছে। এদিকে ২০১৭ সালের নভেম্বর মাসে বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন দিয়ে জানিয়েছে বাংলাদেশ ব্যাংকের যে কোনো অফিস থেকে প্রাইজবন্ডের পুরস্কার নেওয়া যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App