×

জাতীয়

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ১২:৪১ পিএম

সারাদেশেই জেঁকে বসেছে শীত। তবে তীব্র আকার ধারণ করেছে উত্তরাঞ্চলে। সোমবার (৩১ জানুয়ারি) সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এবারের শীত মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস।

তবে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তাপমাত্রা বাড়লে শীতের তীব্রতা কিছুটা কমবে। দু-দিন পর বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়। এবারের শীতে এখন পর্যন্ত এটাই সর্বনিম্ন তাপমাত্রা।

তিনি বলেন, এখন তাপমাত্রা ক্রমাগত বাড়বে। শৈত্যপ্রবাহের আওতা কমে যেতে পারে। তবে এখনই শৈত্যপ্রবাহ পুরোপুরি কেটে যাওয়ার সম্ভাবনা নেই। আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর তাপমাত্রা আবার কমতে পারে।

সোমবার রংপুরের সবগুলো স্টেশনেই তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে। রাজশাহীতেও বইছে তীব্র শীত। শীতে কাঁপছে ঢাকার মানুষও। সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

চট্টগ্রামের সীতাকুণ্ড অঞ্চলসহ গোপালগঞ্জ, ময়মনসিংহ, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও বরিশাল জেলা এবং রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App