×

চিত্র বিচিত্র

১৩ বছর পর হোয়াইট হাউসে বিড়াল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২২, ১১:৫০ এএম

১৩ বছর পর হোয়াইট হাউসে বিড়াল!

উইলো

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন হোয়াইট হাউসে নতুন একটি পোষ্য এনেছেন। সেটি একটি বিড়াল। নাম তার 'উইলো'। সে দু'বছর বয়সী, চোখ তার সবুজ, গায়ের রঙ ধূসর-সাদা। ভীষণই মিষ্টি সেটি। বিড়ালটি পেনসিলভানিয়া থেকে আনা হয়েছে।

জানা গেছে, উইলো হোয়াইট হাউসে ধীরে ধীরে মানিয়েও নিচ্ছে। কেননা সেখানে সে তার পছন্দসই খেলনা, খাবার এবং দৌড়াদৌড়ি করার জন্য যথেষ্ট জায়গাও পেয়েছে।

২০২০ সালের নভেম্বরের নির্বাচনে জো বাইডেনের জয় লাভের পরই জিল বাইডেন জানিয়েছিলেন, তারা হোয়াইট হাউসে এবার একটি বিড়াল ছানা নিয়ে আসবেন। যদিও সেই পরিকল্পনাটি পিছিয়ে যায়। হোয়াইট হাউস থেকে জানানো হয়েছিল, জানুয়ারিতেই বিড়ালটি নিয়ে আসা হবে। ফার্স্ট লেডির নিজের শহর পেনসিলভানিয়ার উইলো গ্রোভ-এর নামে বিড়ালটির নামও ঠিক করা হয় 'উইলো'।

২০২০ সালের নির্বাচনী প্রচারে পেনসিলভানিয়ায় জিল বাইডেন ভাষণ দেয়ার সময়ে বিড়ালটি মঞ্চে উঠে পড়ে। তখন তিনি ভাষণ বন্ধ করে দেন। তবে ছোট ছোট লোমের মিষ্টি ওই বিড়াল ছানাটি তখনই জিল বাইডেনের মনে ছাপ রেখে যায়।

২০০৯ সালের পর থেকে হোয়াইট হাউসে কোনো বিড়াল ঢোকেনি! জর্জ ডাব্লিউ বুশের আমলে 'ইন্ডিয়া' নামে একটি কালো রঙের বিড়াল ছিল। 'ইন্ডিয়া'র পরে এই 'উইলো'।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App