×

জাতীয়

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২২, ১১:১৯ এএম

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন আজ

২০১৬ সালের পর দীর্ঘ ৫ বছর পর আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হলের সমন্বিত হল সম্মেলন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সুযোগ সুবিধা নিশ্চিতে তাদের সকল অধিকার আদায়ে কাজ করবে এমন কর্মীবান্ধব নেতৃত্ব নিয়ে আসা হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল হল শাখা ছাত্রলীগের সমন্বিত বার্ষিক হল সম্মেলন নিয়ে আয়োজিত এক বিশেষ সংবাদ সম্মেলনে এসব বিষয় জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সনজিত চন্দ্র দাস ও সাদ্দাম হোসেন।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাঁধন। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রনক জাহান রাইন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উপলক্ষে উচ্ছ্বসিত আবাসিক হলগুলোর নেতাকর্মীরা। এতে দীর্ঘ অপেক্ষার পালা ঘুচে তৃপ্তির হাসি ফুটেছে বিশ্ববিদ্যালয়ের হলগুলোর শীর্ষ পদ প্রত্যাশী নেতাদের।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্মেলন আয়োজনের জন্য শুরু থেকেই আমাদের আন্তরিকতা ও সদিচ্ছা থাকা স্বত্ত্বেও বৈশ্বিক মহামারি ও নানাবিধ বাস্তবতায় সম্মেলন আয়োজনে কিছুটা বিলম্ব হয়েছে বটে। সমন্বিত হল সম্মেলনের আয়োজনকে সফল করার লক্ষ্যে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ইতিমধ্যে ১৮টি হলের উদ্যোগে আয়োজিত কর্মী সমাবেশে উপস্থিত হয়ে নেতা কর্মীদের বিভিন্ন বক্তব্য, দাবি দাওয়া, পরামর্শ শুনেছি ও সে অনুযায়ী, ব্যবস্থা গ্রহণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের বিভিন্ন কর্মীসভায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন এবং তারাও নেতাকর্মীদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন।

কেমন নেতৃত্ব আসবে এমন প্রশ্নের জবাবে ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, মেধাবী শিক্ষার্থী, ছাত্রলীগের প্রশ্নে আপোষহীন, রাজপথে শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করবে তারা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর নেতৃত্বে আসবে। এছাড়া সাধারণ শিক্ষার্থীদের সুযোগ সুবিধা, ক্যান্টিনে খাবারের মান উন্নয়ন ও গণরুম ব্যবস্থা উচ্ছেদ করে জাদুঘরে পাঠাবে এমন কর্মীবান্ধব নেতৃত্ব দিতে পারবে তাদেরকেই নেতা বানাতে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিবো। যাদের নামে কোনো অভিযোগ রয়েছে, কোনো ধরনের মামলা রয়েছে, অনৈতিক ও সংগঠনের শৃঙ্খলা বিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত তাদেরকে অবশ্যই আমরা এই হল নেতৃত্বে দেখতে চাই না।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আমরা ইতোমধ্যেই ১৮টি হলে কর্মীসভা করেছি, সেখানে কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে নেতাদের অবস্থান রয়েছে তাদের বিষয়ে আমরা সাংগঠনিক কোরামে আলোচনা করেই চূড়ান্ত নেতা নির্বাচনের সিদ্ধান্ত গ্রহণ করবো। আমরা সকলকে আহ্বান করেছিলাম যে পদপ্রত্যাশীদের বিরুদ্ধে কোনো অভিযোগ বা অসঙ্গতি থাকে তাহলে আমাদের কাছে যেন সরবরাহ করে সে অনুযায়ী, আমরা তদন্ত করে নেতা নির্বাচন করবো। আমরা চেষ্টা করবো যতটা সম্ভব স্বচ্ছতা নিশ্চিত করে নেতৃত্ব নিয়ে আসা, এক্ষেত্রে অনুপ্রবেশের ঘটনা যেন না ঘটে সেজন্য সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বরিকুল ইসলাম বাঁধন বলেন, আমরা উৎসবমুখর পরিবেশে সব হলের কর্মীসভা সম্পন্ন করেছি। এখনো বিশ্ববিদ্যালয়ের সবগুলো হলে কর্মীরা কাজ করছে। এখন উৎসব আমেজ বিরাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App