×

আন্তর্জাতিক

কবীর সুমনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২২, ১২:৫০ এএম

কবীর সুমনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

অডিও ক্লিপের জের ধরে কবীর সুমনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে বিজেপি। শনিবার (২৯ জানুয়ারি) প্রখ্যাত শিল্পী এবং তৃণমূলের প্রাক্তন সাংসদের বিরুদ্ধে মুচিপাড়া থানায় অভিযোগ দায়ের করেন বিজেপি কাউন্সিলর সজল ঘোষ।

কিছুদিন আগে এক সাংবাদিকের সঙ্গে অশ্লীল ভাষায় টেলিফোনে কথা বলার একটি অডিও সম্প্রতি ভাইরাল হয়।

গণমাধ্যমে সেই অডিও'র সত্যতা যাচাই না করলেও সুমন একটি ফেসবুক পোস্টে যা লিখেছেন তাতে তিনি ওই কণ্ঠস্বর নিজের বলেই মেনেছেন। তৃণমূল নেতা কুণাল ঘোষ ইতিমধ্যেই ওই বক্তব্যের জন্য সুমনের ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন। এর মধ্যেই পুলিশের শরণাপন্ন বিজেপি।

বিজেপির দাবি, সুমনের মন্তব্য সাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির জন্য ক্ষতিকর। এখানেই শেষ নয়, সজলের অভিযোগ, ধর্ষণের হুমকি এবং হিন্দুদের অপমান করেছেন সুমন।

অন্যদিকে, শনিবার সকালে নিজের ফেসবুকে প্রোফাইলে সুমন পোস্টে তিনি নিজের পক্ষ নিয়ে দরকারে আবারও এমন আচরণ করবেন বলে দাবি করেন। পক্ষান্তরে তিনি মেনেই নেন, ওই পুরুষ কণ্ঠ তারই।

পুলিশের কাছে করা অভিযোগপত্রে বিজেপির দাবি, সুমন বাঙালি, হিন্দু এবং হিন্দুদের দেবতা রামকে অপমান করেছেন। তিনি ধর্ষণের হুমকি দিয়েছেন।

অভিযোগপত্রে তৃণমূলের আর এক প্রাক্তন সাংসদ প্রয়াত তাপস পালের সুমনের তুলনা টেনেছেন। তাপসও প্রকাশ্যে ধর্ষণের হুমকি দিয়েছিলেন বলে দাবি সজলের। এ নিয়ে তৃণমূলকেও পরক্ষে কটাক্ষ করেছেন তিনি। এসব কারণ দেখিয়ে সুমনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন সজল। অভিযোগপত্রের সঙ্গে বিতর্কিত অডিও ক্লিপও সজল জমা দিয়েছেন। সূত্র: আনন্দবাজার

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App