নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

চট্টগ্রামে একদিনে ১১১৫ জনের করোনা শনাক্ত

পরের সংবাদ

আন্দোলনের আগেই এফডিসিতে প্রবেশ করেছেন এমডি

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১১:০৩ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ৩:৫৭ অপরাহ্ণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনকে ঘিরে এখন উত্তাল এফডিসি। গত ২৮ জানুয়ারি ছিল শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের।

এ বিষয়টিকে অপমানজনক দাবি করে তিন দফা দাবিতে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে ১৭ সংগঠন। তাদের পক্ষে পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান এ তথ্য জানান।

তিনি বলেছিলেন, আজ সোমবার থেকে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনকে কর্মস্থলে ঢুকতে দেয়া হবে না। তার অপসারণ দাবিতে আন্দোলন চলবে। এ জন্য রবিবার সকাল ৯টা থেকে এফডিসির ফটকে অবস্থান করবেন ১৭ সংগঠনের নেতা-কর্মীরা। প্রয়োজনে তাদের লাশের উপর দিয়ে এমডিকে যেতে হবে।

কিন্তু আজ তাদের আন্দোলন শুরুর আগেই এফডিসিতে প্রবেশ করেছেন এমডি। এ নিয়ে ১৭ সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে।

পরবর্তী কর্মসূচি কি হতে যাচ্ছে, জানতে চাইলে পরিচালক নেতা দেলোয়ার জাহান ঝন্টু বলেন, আমরা শুনেছি এফডিসির এমডি গতকাল রাতেই এফডিসিতে ঢুকেছেন। তিনি আর বের হননি। অফিসেই আছেন। আমরা তার ব্যাপারে নতুন কর্মসূচির কথা ভাবছি।

সোহানুর রহমান সোহান বলেন, এমডি সাহেব সকাল সাড়ে সাতটার সময় প্রবেশ করেছেন। আমাদের লাশের ওপর দিয়ে ঢুকতে হবে বলেছিলাম। এজন্য আমরা সকাল ৯টার প্রোগ্রাম ক্যানসেল করেছি। পরবর্তী আন্দোলন সম্পর্কে মিটিংয়ের মাধ্যমে জানানো হবে।

আমরা মাননীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রীর কাছে এফডিসির এমডির অপসারণ চাই । নতুন এমডিকে নিয়োগ দিতে হবে।

নির্বাচনের দিন প্রবেশ করতে না দেয়ার পেছনে একটি পক্ষকে সুবিধা দেয়ার বিষয় ছিল কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মনে হয়েছে উনি কাউকে নির্বাচিত করার জন্য এ কাজ করেছেন। বাইরের কেউ প্রবেশ করলে উনি এটা পারবেন না বলে ধরে নিয়েছেন। নির্বাচন কমিশনার পীরজাদা শহিদুল হারুন এটা করেছেন। উনি এমডির চেয়ে বেশি স্বেচ্ছাচার করেছেন।

এফডিসির গণসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া বলেন, এমডি মহোদয় রোজকার মতো আজও সঠিক সময়ে অফিসে এসেছেন।

আন্দোলনরত ১৭ সংগঠন সূত্রে জানা গেছে, তারা লাগাতার কর্মবিরতি চালিয়ে যাবেন। আজ এফডিসি এমডির কুশপুত্তলিকা দাহ করবেন, সেইসঙ্গে এফডিসি এমডির কার্যালয়ের গেটের সামনে শুয়ে থাকবেন। তাকে অবরুদ্ধ করে রাখার কর্মসূচিও আসতে পারে।

এদিকে এফডিসির এমডির অপসারণসহ আরও দুই দফা দাবি রয়েছে ১৭ সংগঠনের। সেগুলো হলো শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে অবাঞ্চিত ঘোষণা এবং শিল্পী সমিতির নির্বাচন আর কখনো এফডিসিতে হবে না।

 

 

 

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়