×

খেলা

মৃত্যুঞ্জয়ের হ্যাটট্রিকে শীর্ষে চট্টগ্রাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২২, ০৯:২২ পিএম

মৃত্যুঞ্জয়ের হ্যাটট্রিকে শীর্ষে চট্টগ্রাম

শনিবার বিপিএলের দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সের ব্যাটারকে সাজ ঘরে ফিরিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ফিল্ডারদের উল্লাস

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে শনিবার রাতের ম্যাচে সিলেট সানরাইজার্সকে ১৬ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এ জয়ের ফলে ৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৬ পয়েন্ট। অন্য দিকে ২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেটের বিপক্ষে আজ ম্যাচে হ্যাটট্রিক করেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেসার মৃত্যুজ্ঞয় চৌধুরী। তিনি পর পর ৩ বলে এনামুল হক, মোসাদ্দেক হোসেন এবং রবি বোপারাকে আউট করেন। চট্টগ্রামের ২০২ রানের জবাবে খেলতে নেমে ৬ উইকেটে ১৮৬ রানে থেমে যায় সিলেটের ইনিংস।

সিলেট সানরাইজার্স টসে জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছে মিরাজদের। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দুই ওপেনার লুইস ও উইল জ্যাকস দুইজনই প্রথম থেকেই হয়ে উঠেন বিধ্বংসী। বিশেষ করে উইল জ্যাকস সিলেটের ব্যাটসম্যানদের উপর চওড়া হয়ে ৩ছয় ও ৭চারের মাধ্যমে ১৯ বলে ৫২ রান করে আউট তাসকিনের বলে আউট হন। পরবর্তী ওভারেই সোহাগ গাজীর বলে ক্যাচ উঠিয়ে ৮রানে ফিরেন আরেক ওপেনার লুইস। এরপর দলের হাল ধরে দুই দেশীয় ব্যাটার। আফিফ-সাব্বিরের জুঁটিতে ভাঙ্গন আনে সিলেটের দলপতি মোসাদ্দেক সৈকত। দলীয় ১১৩ রানে ৩১রান নিয়ে সাজঘরে ফিরেন সাব্বির। ষোলোতম ওভারে বোপারার বলে ব্যাক্তিগত ৩৮রানে বোল্ড হয়ে ফিরেন আফিফ। শেষ চার ওভারের কান্ডারি হন হাওয়েল ও মেহেদি মিরাজ। রীতিমত ঝড় উঠিয়ে বিনি হাওয়েল ২১ বলে ৪১রানে ও মেহেদি মিরাজ ৪বলে ১৩ রান নিয়ে অপরাজিত করেন। হাওয়েল-মিরাজদের ঝড়ে নির্ধারিত ওভার শেষে ৫উইকেট হারিয়ে চট্টগ্রামের সংগ্রহ দাড়িয়েছিল ২০২। সিলেটের হয়ে ১টি করে উইকেট শিকার করেছে তাসকিন, সোহাগ গাজী, মোসাদ্দেক, বোপারা এবং মুক্তার আলী।

২০৩ রানের জবাবে ব্যাটিংয়ে আসে গত ম্যাচে শতক হাকানো ল্যান্ডন সিমন্স ও এনামুল হক বিজয়। আগের ম্যাচে দুর্দান্ত শতক হাকালেও এই ম্যাচের দ্বিতীয় ওভারে দলীয় ৯রানে নাসুমের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরে যান এই ক্যারিবীয় ক্রিকেটার। তারপর ১১২ রানের বিশাল জুঁটি গড়ে তোলেন এনামুল হক বিজয় ও কলিন ইনগ্রাম। দ্বিতীয় ওভারে উইকেট হারানোর পর সিলেটের দ্বিতীয় উইকেটের পতন ঘটে চৌদ্দতম ওভারে। দুই ৬ ও পাঁচ চারের ব্যাক্তিগত ৫০ রানে মেহেদি মিরাজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন কলিন ইনগ্রাম। পরের ওভারেই দলীয় ১২২ রানে আলাউদ্দিন বাবু আউট হন ব্যাক্তিগত ১ রানে। সিলেট যখন জয়ের আলো জ্বালাচ্ছিলো একটু একটু করে তখনই সেই আলো নিমিষেই নিভিয়ে দেয় তরুণ পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। সিলেটের ১৬৪রানের মাথায় এনামুল, মোসাদ্দেক ও বোপারার উইকেট তুলে নিয়ে প্রথম হ্যাটট্রিক করেন মৃত্যুঞ্জয় চৌধুরী। সিলেটের হয়ে সর্বোচ্চ রানের অধিকারী এনামুল হক বিজয়। ৪৭ বলে ৭৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেছেন বিজয়। ১২ বলে ১৬করেছেন বোপারা এবং শূন্য রানে ফিরে গেছেন অধিনায়ক মোসাদ্দেক।

চট্টগ্রামের হয়ে ৩টি করে উইকেট নিয়েছে মৃত্যুঞ্জয় চৌধুরী। ২টি উইকেট নিয়েছেন নাসুম এবং ১টি উইকেট নিয়েছেন মেহেদি অধিনায়ক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App