×

অপরাধ

গার্মেন্টসের কাঁচামালের সঙ্গে আসতো গাঁজার বড় চালান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২২, ১০:৪০ পিএম

গার্মেন্টসের কাঁচামালের সঙ্গে আসতো গাঁজার বড় চালান

গাঁজার চালানসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) হাতে ধরা পড়া চক্রের ২ সদস্য। ছবি: ভোরের কাগজ

গার্মেন্টসের কাঁচামালের সঙ্গে আসতো গাঁজার বড় চালান

কাভার্ড ভ্যানে গার্মেন্টসের কাঁচামাল সরবরাহের আড়ালে হবিগঞ্জ থেকে সংগ্রহ করা হতো গাঁজার বড় চালান। কাভার্ড ভ্যানে বোঝাই করা ওই কাঁচামাল পৌছে দেয়া হতো ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জের বিভিন্ন গার্মেন্টসে। পথিমধ্যে গাঁজার চালান তুলে দেয়া হতো মাদক কারবারিদের হাতে। দীর্ঘদিন ধরে এভাবেই গাঁজার বড় বড় চালান হাত বদল করে আসছিল একটি চক্র। অবশেষে গাঁজার চালানসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) হাতে ধরা পড়েছে চক্রের ২ সদস্য।

তারা হলেন মো. শাহিন মিয়া ও মো. তোফাজ্জল। শনিবার সকালে রাজধানীর খিলগাঁওয়ের মেরাদিয়া এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় সায়েম গার্মেন্টসের কাভার্ড ভ্যান ও ১৬ কেজি গাঁজা জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা কাভার্ড ভ্যানটির চালক ও হেল্পার। এ ঘটনায় খিলগাঁও থানায় একটি মামলা (নম্বর-৮৩) দায়ের করা হয়েছে।

ডিএনসির সহকারী পরিচালক (ঢাকা মেট্রো উত্তর) মো. মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একটি চক্র দীর্ঘদিন যাবৎ সায়েম গার্মেন্টসের কাঁচামাল সরবরাহের আড়ালে হবিগঞ্জ হতে ঢাকায় নিয়মিত গাঁজা সরবরাহ করছে। চক্রটি গাজীপুর এবং নারায়ণগঞ্জে গার্মেন্টসে কাঁচামাল সরবরাহের আড়ালে একইভাবে গাঁজার একটি চালান নিয়ে ঢাকায় আসবে বলে জানতে পারি। পরে শনিবার সকাল ১০টার দিকে মেরাদিয়া এলাকায় চেকপোস্ট বসিয়ে সায়েম গার্মেন্টসের কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-উ-১১-২৬৪১) থামিয়ে তল্লাশি করা হয়। এসময় চালকের কেবিনের ভেতর থেকে ১৬ কেজি গাঁজা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ডিএনসিকে জানিয়েছেন, হবিগঞ্জ থেকে গাঁজা সংগ্রহের পর তারা ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবারহ করতেন। এ চক্রের অন্য কারা আছে সে বিষয়ে জানার চেষ্টা চলছে বলে জানান মো. মেহেদী হাসান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App