×

খেলা

খুলনাকে হারিয়ে দ্বিতীয় জয় পেল বরিশাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২২, ০৪:২৫ পিএম

খুলনাকে হারিয়ে দ্বিতীয় জয় পেল বরিশাল

বরিশাল ফরচুনের ব্যাটসম্যানকে সাজ ঘরে ফিরিয়ে খুলনা টাইগার্সের ফিল্ডারদের উল্লাস। ছবি: ভোরের কাগজ

খুলনাকে হারিয়ে দ্বিতীয় জয় পেল বরিশাল

আজ গেইলের ব্যাট থেকে আসে ৩৪ বলে সর্বোচ্চ ৪৫ রান। ২ ছয় ও ৪ চারে এ রান করেন তিনি। ছবি: ভোরের কাগজ

বরিশাল ফরচুনের ১৪২ রানের জবাবে খেলতে নেমে ৫ রানে ২ উইকেট হারিয়ে বসে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। আন্দ্রে ফ্লেচার এবং সৌম্য সরকার শুরুতেই বিদায় নিলে চাপে পড়ে দল। চাপ সামলানোর আগেই দলীয় ৪০ রানের মাথায় ৪ উইকেট হারায় খুলনা। দলের চরম বিপদে একাই লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা চালান আগের ম্যাচে অপরাজিত ৪৪ রানের ইনিংস খেলা অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি শেষ পর্যন্ত ৩৫ বলে ৪০ রান করে আউট হন। ১৯ ওভারে ১২৪ রানে খুলনাকে গুটিয়ে দিয়ে ১৮ রানে ম্যাচ জিতে নেয় বরিশাল। চতুর্থ ম্যাচে এটি সাকিবের বরিশালের দ্বিতীয় জয়। বরিশালের হয়ে মেহেদী হাসান রানা ৪টি জ্যাক লিন্টট ও মুজিবুর রহমান ২টি করে উইকেট লাভ করেন। সাকিব আল হাসান ২৪ রান দিয়ে এক উইকেট লাভ করেন।

[caption id="attachment_331952" align="aligncenter" width="1280"] আজ গেইলের ব্যাট থেকে আসে ৩৪ বলে সর্বোচ্চ ৪৫ রান। ২ ছয় ও ৪ চারে এ রান করেন তিনি। ছবি: ভোরের কাগজ[/caption]

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান করে বরিশাল। চার পরিবর্তন নিয়ে খুলনার বিপক্ষে খেলতে নামা বরিশালের ব্যাটিং লাইনআপে দেখা যায় ব্যাপক রদবদল। টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই চমক দেয় বরিশাল। ক্রিস গেইলের সঙ্গে ইনিংস সূচনা করতে পাঠানো হয় লোয়ার অর্ডার ব্যাটসম্যান জ্যাকব লিন্টটকে। এ দুজনের জুটি টেকে মাত্র ২.৩ ওভার। ইনিংসের প্রথম ওভারেই কামরুল ইসলাম রাব্বিকে তিন বাউন্ডারি হাঁকিয়ে ঝড়ের আভাস দেন গেইল। শরিফউল্লাহর করা তৃতীয় ওভারে ব্যাক টু ব্যাক বাউন্ডারি লিন্টটও।

কিন্তু টানা তৃতীয় বাউন্ডারি হাঁকানোর চেষ্টায় এগিয়ে এসে মারতে গিয়ে বোল্ড হয়ে যান ১০ রান করা লিন্টট। দুই অফস্পিনারের বিপক্ষে সুবিধা করার জন্য সাকিবের বদলে তিন নম্বরে পাঠানো হয় জিয়াউর রহমানকে। কিন্তু তিনি খেলতে থাকেন একের পর এক ডট। এক পর্যায়ে ১০ বল থেকে মাত্র ৩ রান ছিল তার নামের পাশে।

আজ গেইল ছিলেন এক প্রান্তে দেয়াল হয়ে। তার ব্যাট থেকে আসে ৩৪ বলে সর্বোচ্চ ৪৫ রান। ২ ছয় ও ৪ চারে এ রান করেন গেইল। শুরুতে গেইলের এই ইনিংস না হলে বিপদ বাড়তো বরিশালের।

তিন থেকে সাতে আসে সাকিবকে দেখা গিয়েছিল সাবলীল। এক্সট্রা কাভারে দারুণ চারে খোলেন রানের খাতা। পরের বলেও হাঁকিয়েছিলেন বাউন্ডারি। তবে ইনিংস লম্বা করতে পারেননি। থিসারা পেরেরার বলে স্কয়ার লেগে আন্দ্রে ফ্লেচারের দারুণ ক্যাচে ফেরেন সাজঘরে। তার ব্যাট থেকে আসে ৫ বলে ৯ রান। সাকিবের আউটের পর তিন উইকেট হারিয়ে পরবর্তী ১৬ বলে বরিশাল তোলে ১১ রান।

এদিন দারুণ ফিল্ডিং করেছে মুশফিকের দল। ফ্লেচার ছাড়াও বাউন্ডারি লাইনে পেছন দিকে লাফিয়ে ইরফান শুক্কুরের ক্যাচ ধরেন মেহেদী হাসান। তিনি বোলিংও করেছেন দারুণ, ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন ১ উইকেট। সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বী, থিসারা পেরেরা ও ফরহাদ রেজা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App