×

খেলা

অভিষেকেই মৃত্যুঞ্জয়ের বাজিমাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২২, ১০:৩৭ পিএম

অভিষেকেই মৃত্যুঞ্জয়ের বাজিমাত

আজ সিলেটের এনামুল বিজয়, মোসাদ্দেক সৈকত এবং রবি বোপারাকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেন মৃত্যুঞ্জয় চৌধুরী

অভিষেকেই মৃত্যুঞ্জয়ের বাজিমাত

এবারের বিপিএলের প্রথম এবং সবমিলিয়ে এই টুর্নামেন্টের ষষ্ঠ হ্যাটট্রিক করার পর আনন্দে মাতোয়ারা মৃত্যুঞ্জয়

বিপিএল ইতিহাসে মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন বাংলাদেশি হিসেবে তৃতীয় এবং অভিষিক্ত দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন। এর আগে বাংলাদেশিদের মধ্যে বিপিএলে হ্যাটট্রিক করেছেন আলআমিন হোসেন ও আলিস আল ইসলাম। আজ সিলেটের ইনিংসের ১৮তম ওভারের তৃতীয় বলে এনামুল বিজয়, চতুর্থ বলে মোসাদ্দেক সৈকত এবং পরের বলে দারুণ এক ইয়র্কারে রবি বোপারাকে আউট করে নিজের হ্যাটট্রিক পূরণ করেছেন তিনি। যা এবারের বিপিএলের প্রথম এবং সবমিলিয়ে এই টুর্নামেন্টের ষষ্ঠ হ্যাটট্রিক।

ম্যাচ শেষে মৃত্যুঞ্জয় জানিয়েছেন বিপিএলের মতো পর্যায়ে প্রথম ম্যাচ খেলতে নেমেই হ্যাটট্রিক করা ক্যারিয়ারের বড় একটি প্রাপ্তি। শুরুতে খানিক নার্ভাস থাকলেও ধীরে ধীরে নিজের স্বরুপে ফিরেই হ্যাটট্রিকের নৈপুণ্য দেখাতে পেরেছেন মৃত্যুঞ্জয়। আগের ৪ ম্যাচে একাদশে জায়গা হয়নি, সাইড বেঞ্চে বসে সময় কাটিয়েছেন। আজ একাদশে সুযোগ পান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য মৃত্যুঞ্জয় চৌধুরী। তাকে নিয়ে কেন এতো আলোচনা, সেটিই যেন বুঝিয়ে দিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। দীর্ঘ ইনজুরি থেকে ফিরে সদ্য সমাপ্ত বাংলাদেশ ক্রিকেট লিগে আলো ছড়িয়েছেন বল হাতে। আজ তো বিপিএল খেলতে নেমেই হ্যাটট্রিক করে বসলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই পেসার।

[caption id="attachment_332040" align="aligncenter" width="1000"] এবারের বিপিএলের প্রথম এবং সবমিলিয়ে এই টুর্নামেন্টের ষষ্ঠ হ্যাটট্রিক করার পর আনন্দে মাতোয়ারা মৃত্যুঞ্জয়[/caption]

বিপিএল ইতিহাসে প্রথম হ্যাটট্রিক করেছিলেন মোহাম্মাদ সামি। ২০১২ সালের বিপিএলের প্রথম আসরে দুরন্ত রাজশাহীর জার্সিতে এই কীর্তি করেন পাকিস্তানি পেসার। এরপর ২০১৫ সালের আসরে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে বরিশাল বুলসের হয়ে এই কীর্তি গড়েন ডানহাতি পেসার আলআমিন হোসেন।

পরের তিন হ্যাটট্রিক হয় ২০১৯ সালে একই আসরে। যার প্রথমটি করেন ঢাকা ডায়নামাইটসের অভিষিক্তি স্পিনার আলিস আল ইসলাম। এরপর কুমিল্লা ভিক্টোরিয়ানসের পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ এবং ঢাকা ডায়নামাইটসের আন্দ্রে রাসেল করেন হ্যাটট্রিক। সেই আসরের পর এবার হ্যাটট্রিকের মুখ দেখলেন মৃত্যুঞ্জয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App