বিতর্ক পেছনে ফেলে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেলেন জাহানারা

আগের সংবাদ

২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে সংক্রমণ, বেড়েছে মৃত্যু

পরের সংবাদ

রাজশাহী মেডিকেলে চারজনের মৃত্যু, শনাক্তের হার ৬৪.৫

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ৯:১৩ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ৯:১৩ পূর্বাহ্ণ

রাজশাহী মেডিকেলে কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে নতুন করে চারজন মারা গেছেন। শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টা থেকে শনিবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত সময়ের মধ্যে এ চারজনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে দুজন নারী ও পুরুষ ছিলেন দুজন। আর রামেকে করোনা পরীক্ষার হার ছিল সাড়ে ৬৪ শতাংশ।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজনের মধ্যে করোনা পজিটিভ ছিলেন দুজন। তারা রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের একজনের বাড়ি রাজশাহীতে এবং অন্যজন ছিলেন নওগাঁর। রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে ৪ জন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন ৪ জন। বর্তমানে ইউনিটটিতে মোট রোগীর সংখ্যা ৫১। এরমধ্যে ২৮ জন করোনা পজিটিভ রোগী।

এদিকে সর্বশেষ একদিনে রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ১৮৬ টি নমুনা। এরমধ্যে ১২০ জনের নমুনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্ত হার ৬৪ দশমিক ৫২ শতাংশ। এদের সকলের বাসা রাজশাহীতে। এর আগেরদিন এ ল্যাবে পরীক্ষায় সর্বোচ্চ ৭৪ শতাংশে ওঠে করোনা সংক্রমণের হার। পরদিনই ১০ শতাংশ কমে আসল।

রামেক হাসপাতালের পরিচালজ ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়