×

বিনোদন

শীর্ষ তারকারা ভোট দেননি এবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২২, ০৮:৩৩ পিএম

শীর্ষ তারকারা ভোট দেননি এবার

শুক্রবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪২৮ জন। কিন্তু ভোট দিয়েছেন ৩৬৫ জন। এ হিসেবে মোট ভোট পড়েছে ৮৫ দশমিক ২৮ শতাংশ।

শুক্রবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত এবারের নির্বাচনে শাকিব খান, আরিফিন শুভ, অনন্ত জলিল, বর্ষা, পপি, মাহিয়া মাহি, পরী মনি, নুসরাত ফারিয়ার মতো শীর্ষ তারকারা ভোট দেননি। তাদের কাউকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আসতে দেখা যায়নি।

ভোটগ্রহণ শেষে সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন। ভোট সুষ্ঠু হয়েছে জানিয়ে তিনি বলেন, এখন ভোট গণনা চলছে।

এবারের নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান এক প্যানেল থেকে নির্বাচন করছেন। অন্যদিকে সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার অপর প্যানেল থেকে নির্বাচন করছেন। দুজন স্বতন্ত্র প্রার্থীসহ ৪৪ জন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা শহীদুল হারুন। কমিশনের দুজন সদস্য হলেন জাহিদ হোসেন ও বজলুর রাশীদ চৌধুরী। এছাড়া সোহানুর রহমান সোহানকে আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে। আর মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে শুক্রবার বিকেল ৫টায়। এর আগে ভোট শুরু হয় সকাল সোয়া ৯টায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App