×

শিক্ষা

মুক্ত আলোচনায় শাবিতে শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২২, ১২:০০ এএম

মুক্ত আলোচনায় শাবিতে শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিকে সামনে রেখে মুক্ত আলোচনা করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা সাতটা থেকে রাত নয়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ আলোচনা হয়।

সভায় শিক্ষার্থীরা ‘শিক্ষার্থীবান্ধব’ উপাচার্যের পাশাপাশি প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা বদলির পক্ষে মত দেন। উপাচার্যের অনুপস্থিতিতে বিশ্ববিদ্যালয় পরিচালনার দায়িত্ব পালনের জন্য সহকারী উপাচার্য নিয়োগসহ বিভিন্ন মতামত দেন শিক্ষার্থীরা।

আলোচনায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন। আলোচনায় শিক্ষার্থীরা বলেন, নতুন উপাচার্য ‘শিক্ষার্থীবান্ধব’ না হলে শুধু নাম পরিবর্তন হবে, কিন্তু শিক্ষার্থীদের সমস্যা থেকেই যাবে। মাসিক কিংবা ত্রৈমাসিক মুক্ত আলোচনা আয়োজনের বিষয়েও মত দেন শিক্ষার্থীরা। এর মাধ্যমে শিক্ষার্থীদের সমস্যাগুলো আলোচনা করে সমাধানের পথ বের করা যাবে বলেও মন্তব্য করেন শিক্ষার্থীরা।

শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন (শাকসু), বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে পুলিশ ফাঁড়ি সরানোর ব্যাপারে দাবি জানানো হবে। এছাড়া, সারা বছর বিশ্ববিদ্যালয়ের হল খোলা রাখাসহ অ্যাকাডেমিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় উপাচার্যের পদত্যাগ দাবির আন্দোলনে অনশনকারী শিক্ষার্থীরা ছাড়াও আন্দোলনকারী শিক্ষার্থীরা অংশ নেন। তারা বিশ্ববিদ্যালয়ের পরিবহনব্যবস্থা উন্নত করা, কেন্দ্রীয় গ্রন্থাগারের সময়সীমা বৃদ্ধি, সপ্তাহে সাত দিন খোলা রাখার দাবি তুলে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App