×

খেলা

এবারের আইপিএলের সব ম্যাচ হবে মুম্বাইয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২২, ১২:৫৬ পিএম

মহামারি করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ের মধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামী ২৭ মার্চ থেকে কঠিন বায়ো বাবল সুরক্ষায় ভারতের মাটিতেই আইপিএল গড়ানোর কথা। যদি তা সম্ভব না হয়ে দাঁড়ায় তবে দ্বিতীয় ভেন্যু হিসেবে দক্ষিণ আফ্রিকাকে বেছে নিতে চাইছে ভারতীয় বোর্ড।

এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সভায় সিদ্ধান্ত হয়েছে, করোনায় এবার কম সংখ্যক ভেন্যুতে গোটা আইপিএল আয়োজন সারবেন তারা। পুরো টুর্নামেন্টই হবে মুম্বাই শহরে। অর্থাৎ ১০ দলের এই টুর্নামেন্ট হবে ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং ডিওয়াই পাতিল এই তিনি স্টেডিয়ামে।

এই তিনটি স্টেডিয়াম বেছে নেওয়া অন্যতম কারণ সেখানে করোনার সংক্রমণ অনেকটাই কমে গেছে। তাছাড়া এই শহরে তিন স্টেডিয়াম পাওয়ায় খেলোয়াড়দের হোটেল পরিবর্তন লাগছে না, যাতায়াতের জন্য বিমান ব্যবহারের প্রয়োজন নেই। এতে খেলোয়াড়দের করোনা আক্রান্তের ঝুঁকি কমবে।

প্রয়োজন পড়লে আহমেদাবাদে প্লে-অফের ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের।

বিসিসিআইয়ের ধারণা, গত আইপিএল ভারতের ভিন্ন ভিন্ন শহরে হওয়ায় বায়ো বাবল সুরক্ষা সেভাবে দেওয়া যায়নি। খেলোয়াড় ও স্টাফদের অনেকে করোনা আক্রান্ত হন। বিভিন্ন শহরে যাতায়াতের কারণেই করোনার আক্রমণে পড়তে হয়েছিল তাদের। এবার তাই এক শহরেই খেলা চালানোর পরিকল্পনা করেছেন আয়োজকরা।

যদিও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি, আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App