অভিনয়শিল্পী সংঘের সভাপতি নাসিম, সাধারণ সম্পাদক রওনক

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টে প্রথম কৃষ্ণাঙ্গ নারী

পরের সংবাদ

শিল্পকলায় শীতের সন্ধ্যায় উষ্ণতা ছড়াল ডিয়ার লায়ার

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১১:৫০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১১:৫০ অপরাহ্ণ

শীতের সন্ধ্যায় উষ্ণতা ছড়াল জনপ্রিয় নাটক ‘ডিয়ার লায়ার’। তবে এবার অভিনয়ে মঞ্চসারথি আতাউর রহমানের সঙ্গে অপি করিমের পরিবর্তে ছিলেন সঙ্গীতা চৌধুরী। ভিন্নধর্মী গল্পের আবহে নির্মিত এ নাটকটি ব্যতিক্রমী উপস্থাপনার মধ্য দিয়ে মঞ্চে অভিনয়ের নবতর সংযোজন ঘটিয়েছেন প্রতিশ্রুতিশীল নাট্যপ্রতিভা আইরিন পারভিন লোপা।

শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে এটি মঞ্চস্থ হয়। এটি ছিল নাট্যম রেপার্টরির ষষ্ঠ প্রযোজনা।

চিঠিকাব্যের এ গল্পটি ১৮ শতকের শেষ সময়ের। খ্যাতনামা সাহিত্যিক ও নাট্যকার জর্জ বার্নার্ড শ’ এবং ওই সময়ের বিখ্যাত মঞ্চ অভিনেত্রী প্যাট্রিক ক্যাম্পবেলের মধ্যে তখন গভীর প্রেম চলছিল। পরস্পরকে পাঠানো চিঠিগুলো থেকেই সেটা জানা যায়। ‘ডিয়ার লায়ার’ নাটকটি তাদের আলোচিত সেই প্রেমপত্রগুলো থেকেই লেখা।

মার্কিন লেখক জেরোম টিমোথি কিল্টির লেখাটি বাংলায় অনুবাদ করেছেন আবদুস সেলিম। পাণ্ডুলিপিটি নির্দেশনা দিয়েছেন আইরিন পারভিন লোপা। নাটকে সঙ্গীতা চৌধুরী অভিনয় করছেন ব্রিটিশ অভিনেত্রী প্যাট্রিক ক্যাম্পবেল স্টেলা হয়ে এবং মঞ্চসারথি আতাউর রহমানকে জর্জ বার্নার্ড শ’ হিসেবে দেখা মিলছে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়