তবে কি রিয়ালে যাচ্ছেন এমবাপ্পে

আগের সংবাদ

শহরের তুলনায় গ্রামে অসংক্রামক রোগ বেশি: পরিকল্পনামন্ত্রী

পরের সংবাদ

রুশ-ইউক্রেন উত্তেজনায় জাতিসংঘে আলোচনার আহ্বান

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:৩০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:৩০ অপরাহ্ণ

ইউক্রেনে রাশিয়ার সৈন্য উপস্থিতিকে কেন্দ্র উত্তেজনা বাড়ছেই। এর মধ্যে জাতিসংঘের সাধারণ পরিষদে মুক্ত আলোচনার আহ্বান করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত লিন্ডা থমাস গ্রিনফিল্ড এক বিবৃতিতে এ আহ্বান করেন।

বিবৃতিতে তিনি জানান, ইউক্রেনের সীমান্তে এক লাখের বেশি রুশ সেনা মোতায়েন করা হয়েছে। কিয়েভকে নিশানা করে অন্যান্য অস্থিতিশীল কর্মকাণ্ড চালাচ্ছে রাশিয়া। এসব কর্মকাণ্ডের মাধ্যমে দেশটি আন্তর্জাতিক শান্তি, নিরাপত্তা ও জাতিসংঘ সনদের প্রতি স্পষ্ট হুমকি তৈরি করছে।

ইউক্রেনের পূর্ব সীমান্তে রাশিয়ার সেনা মোতায়েনকে কেন্দ্র করে কিয়েভ ও পশ্চিমা দেশগুলোর মধ্যে উত্তেজনা চলমান। তারা আশঙ্কা করছে, সাবেক সোভিয়েত ইউনিয়নের এই প্রদেশে সামরিক আগ্রাসনের পরিকল্পনা করছে মস্কো কর্তৃপক্ষ। তবে এ অভিযোগ অস্বীকার করে আসছো মস্কো।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ফেব্রুয়ারিতেই ইউক্রেনে আক্রমণ করতে পারে রাশিয়া বলে হুঁশিয়ারী দিয়েছিলেন এবং জাতিসংঘকে এ বিষয়ে মুক্ত আলোচনা আহ্বান করতে বলেছিলেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়