আফ্রিকার ৩ দেশে ঝড়, ৮০ জনের মৃত্যু

আগের সংবাদ

রুশ-ইউক্রেন উত্তেজনায় জাতিসংঘে আলোচনার আহ্বান

পরের সংবাদ

তবে কি রিয়ালে যাচ্ছেন এমবাপ্পে

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:২৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১২:৩২ অপরাহ্ণ

বেশ কয়েক বছর ধরে এমবাপ্পে ও রিয়াল নিয়ে চলছে বেশ গুঞ্জন। অবশ্য এমবাপ্পে নিজেই লস ব্লাঙ্কোসদের জার্সিতে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন। যদিও কদিন আগে তিনি বলেছেন, এ মৌসুমে কোথাও আর যাচ্ছেন না, প্যারিসেই সন্তুষ্ট আছেন।

এমবাপ্পের বর্তমান বাজারমূল্য প্রায় ১৬০ মিলিয়ন ইউরো। গত বছর তাকে কেনার জন্য নাকি প্রায় ২০০ মিলিয়ন ইউরোই অফার করেছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তাকে না বেচার ব্যাপারে নাছোরবান্দা ছিলেন পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি। যে কারণে তুমুল আলোচনা হলেও শেষ পর্যন্ত আর দল বদল ঘটেনি ফরাসি তারকার।

তবে এবার নতুন খবর দিয়েছে মাদ্রিদের সাবেক তারকা ফুটবলার ফার্নান্দো মরিয়েন্টেস। তার মতে, চলতি বছরই ঘর পাল্টাবেন এমবাপ্পে। প্যারিস ছেড়ে পাড়ি জমাবেন মাদ্রিদে।

এক সাক্ষাৎকারে মরিয়েন্টেস বলেন, আমি ফ্লোরেন্টিনো পেরেজকেও (রিয়াল সভাপতি) তার ব্যাপারে আগ্রহ দেখাতে দেখিছি। কারণ সে সবার চেয়ে আলাদা। রিয়াল মাদ্রিদে সে অনেক দিন সার্ভিস দিতে পারবে।

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে এমবাপ্পে বলেছিলেন, ক্লাব ছাড়ার কথা পিএসজিকে অনেক আগেই জানিয়েছিলাম। কারণ আমি চাইনি হঠাৎ করে চলে গিয়ে কাউকে বেকায়দায় ফেলতে। চেয়েছিলাম ক্লাব যেন আমার পরিবর্তে মানসম্পন্ন বিকল্প খেলোয়াড় খুঁজে পেতে যথেষ্ট সময় পায় এবং আর্থিকভাবে লাভবান হয়।

আগামী জুনে পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তির মেয়াদ শেষ হবে। দলবদল নিয়ে সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ফরাসি এ ফরোয়ার্ড বলেন, আমি জানুয়ারিতে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছি না। এমন কিছুই হচ্ছে না। আমি আপাতত পিএসজিতেই থাকছি। এখানেই আমি খুশি আছি। এছাড়া এটা শতভাগ নিশ্চিত যে, পিএসজির জার্সি গায়েই মৌসুম শেষ করব এবং দলের জন্য সব উজাড় করে দেব।

আগামী মৌসুমের দলবদল নিয়ে এমবাপ্পে বলেন, জুনে রিয়াল মাদ্রিদে যাব কি না এটা নিয়ে কথা বলার উপযুক্ত সময় এখন নয়। আপাতত রিয়ালের বিপক্ষে ম্যাচটা নিয়েই ভাবছি। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে তাদের হারাতে আমরা তৈরি আছি।

এদিকে ইতালিয়ান এজেন্ট গিউভানি ব্রানচিনির ভাষ্যমতে, এমবাপ্পেকে নিতে ৫০ মিলিয়ন ইউরো নিয়ে বসে আছে রিয়াল। যদিও গত মৌসুমে তারা ২০০ মিলিয়নের বেশি অফার করেও পিএসজি থেকে তাকে দলে টানতে পারেনি।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়