করোনায় একদিনে গেলো আরো ১০ হাজার প্রাণ

আগের সংবাদ

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৫৯

পরের সংবাদ

ফুটবলে উপাচার্যের নাম লিখে খেললেন শাবি শিক্ষার্থীরা

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ১১:৪৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৮, ২০২২ , ১১:৪৬ পূর্বাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনশনরত শিক্ষার্থীদের জন্য টানা ১২ দিন অশান্ত ছিলো ক্যাম্পাস। উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে গত ২৬ জানুয়ারি পর্যন্ত অনশন করেন শিক্ষার্থীরা। এবার তারা উপাচার্যের বিরুদ্ধে ব্যতিক্রমধর্মী প্রতিবাদ জানালেন। অয়োজন করলেন প্রীতি ফুটবল ম্যাচের। ফুটবলের ওপর লিখলেন উপাচার্যের নাম।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয় হ্যান্ডবল গ্রাউন্ডে উপাচার্য বিরোধী এ ম্যাচের আয়োজন করা হয়। বিষয়টিকে শিক্ষার্থীরা প্রতিবাদের অংশ হিসেবে নিয়েছেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক একে সুনজরে দেখেননি। তারা মনে করছেন, ফুটবলের ওপর উপাচার্যের নাম লিখে এ ধরনের প্রীতি ম্যাচ বেমানান ও বাড়াবাড়ি।

গত ১৩ জানুয়ারি বেগম সিরাজুন্নেসা হলের প্রভোস্ট অধ্যাপক জাফরিন আহমেদ লিজার পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন ছাত্রীরা। ১৫ জানুয়ারি ছাত্রলীগ ও পুলিশ ছাত্রীদের ওপর সাউন্ড গ্রেনেড ও গুলি ছুঁড়লে আন্দোলন মোড় নেয় উপাচার্যের পদত্যাগের দাবিতে। এর মধ্যেই সিরাজুন্নেসা হলের প্রভোস্ট পদত্যাগ করেন। কিন্তু ছাত্রীদের ওপর হামলার প্রতিবাদে ১৯ জানুয়ারি থেকে শিক্ষার্থীদের একাংশ অনশন শুরু করেন। গত ২৬ জানুয়ারি সাবেক শিক্ষক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইয়াসমিন হক ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের অনশন ভাঙান।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়