ভারতের খোলা বাজারে করোনার টিকা

আগের সংবাদ

দেশে করোনা শনাক্তের হার রেকর্ড ৩৩.৩৭ শতাংশ, মৃত্যু ২০

পরের সংবাদ

নারায়ণগঞ্জে গার্মেন্টসে আগুন, ৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২ , ৫:৫৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:৩৫ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জের মদনপুরে অলিম্পিক বিস্কুট ফ্যাক্টরির বিপরীতে অবস্থিত জাহিন গার্মেন্টসে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে। ঢাকা, নারায়ণগঞ্জ, সোনারগাঁ, বন্দর ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে বন্দর উপজেলার সোনারগাঁও রোডের এ পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ইউনিট সংখ্যা বাড়ানো হয়। এদিকে ঘটনাস্থল পরিদর্শনে উপস্থিত হয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।
সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ ফায়ার স্টেশনের ডিউটিম্যান মো. আকরাম হোসেন গণমাধ্যমকে বলেন, ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

এর আগে তিনি বলেছিলেন, সোনারগাঁ থেকে ৩ টি, ডেমরা থেকে ২ টি, আদমজী থেকে ২ টি, নারায়ণগঞ্জ সদর থেকে ১ টি, বন্দর থেকে ১ টি, গজারিয়া থেকে ১ টি, ঢাকা থেকে ৩ টিসহ ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট কাজ করছে।

আকরাম হোসেন বলেন, শুক্রবার হওয়ায় পোশাক কারখানাটিতে ছুটি ছিল। এ জন্য ভেতরে কোনো গার্মেন্টস কর্মী আটকা পড়েনি।

এ বিষয়ে ফায়ার সার্ভিস সদর দফতরের মিডিয়া সেল ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার জানান, ৪টা ৩০ মিনিটের দিকে জাহিন গার্মেন্টসে লাগার সংবাদ সংবাদ পায় ফায়ার সার্ভিস। এরপর ১৫ মিনিটের মধ্যেই প্রথম ইউনিট পৌঁছায়। এরপর একে একে আরও বেশ কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে পাঠানো হয়।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ কন্ট্রোল রুমের ওয়ারলেসের দায়িত্বে থাকা কনস্টেবল মো. নাদির বলেন, ৪টা ৫০ মিনিটের দিকে আমরা আগুন লাগার খবর পাই। আমাদের বিভিন্ন থানা থেকে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়েছেন।

এর আগে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে জেলার বিভিন্ন স্টেশনের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়