×

জাতীয়

বনানীতে অবৈধ সংযোগ উচ্ছেদে তিতাসের অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২২, ১২:৪১ পিএম

রাজধানীর বনানীতে এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে সকাল থেকেই তিতাসের অভিযান শুরু হয়েছে। বনানী ২ নম্বরসহ বেশ কিছু এলাকায় হোটেলে অবৈধ গ্যাস সংযোগ দিয়েই কাজ চলছিল।

জানা গেছে, এক সপ্তাহ আগে তৃতীয় বারের মতো অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে তিতাস অভিযান শুরু করে। রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে শত শত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে। একইসঙ্গে জরিমানা আদায় করা হয়। এই অভিযানের এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল থেকেই বনানী এলাকায় তিতাসের মোবাইল কোর্ট অভিযান শুরু করে। অভিযানে বনানী ২ নম্বর সড়কে হোটেলের অবৈধ গ্যাস সংযোগের সন্ধান পায় মোবাইল কোর্ট। মোবাইল কোর্টের আসার সঙ্গে সঙ্গে হাজির লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মোবাইল কোর্ট মাটি খুঁড়ে অবৈধভাবে লাইন থেকে গ্যাসের সংযোগ নেয়ার প্রমাণ পায়। সঙ্গে সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। অথচ এই হোটেলের সামনে গ্যাস সিলিন্ডার রাখা ছিল। সব এক নজর দেখলে মনে হবে গ্যাস সিলিন্ডার ব্যবহার করেই আশেপাশের আরো বেশ কিছু হোটেল এভাবেই অবৈধ গ্যাস সংযোগ দিয়েই চলে আসছে। চোরাইপথে নর্দমা ও ডেনের ভেতর দিয়ে মাটি খুঁড়ে এমনভাবে লাইন নেয়া হয়েছে যা সহজে ধরা যায় না। একেবারে সাধারণ মানের চিকন পাইপ ব্যবহার করে মূল্যায়ন থেকে লাইন টেনে সহজে দৃষ্টিগোচর নয় এমন জায়গায় নেয়া হয়েছে। সেখান থেকে একাধিক পয়েন্ট সৃষ্টি করে বস্তিসহ হোটেল-রেস্তোরাঁয় গ্যাসের সংযোগ দেয়ার প্রমাণ পায় তিতাসের মোবাইল কোর্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App