×

জাতীয়

পরিবেশ মন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২২, ১২:৪২ পিএম

পরিবেশ মন্ত্রী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী করোনায় আক্রান্ত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। ছবি: সংগৃহীত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ও তার স্ত্রী সোহেলা আক্তার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা দীপঙ্কর বর জানান, মন্ত্রী শাহাব উদ্দিনের উপসর্গ দেখা দেয়ায় বুধবার ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তার নমুনা দেয়া হয়।

বৃহস্পতিবার সকালে তার পরীক্ষার ফল পজিটিভ বলে জানানো হয়েছে। মন্ত্রী তার সরকারি বাসভবনে আইসোলেশনে আছেন। রোগমুক্তির জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন তিনি।

এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২০২০ সালের ১২ থেকে ২০ আগস্ট পর্যন্ত সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন পরিবেশ মন্ত্রী।

এদিকে সস্ত্রীক করোনা আক্রান্ত হয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

সংস্কৃতি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান জানান, করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ দেখা দেয়ায় সংস্কৃতি প্রতিমন্ত্রী ও তার স্ত্রী মঙ্গলবার নমুনা পরীক্ষা করতে দেন। বুধবার পরীক্ষার ফলে জানা যায় তারা করোনা পজিটিভ।

দুজনই মৃদু উপসর্গ নিয়ে বর্তমানে বাসায় আইসোলেশনে রয়েছেন জানিয়ে ফয়সল বলেন, এর আগে প্রতিমন্ত্রীর দুই সন্তানও করোনা ভাইরাসে আক্রান্ত হন। এখন অবশ্য দুই সন্তানের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

প্রতিমন্ত্রী ও তার স্ত্রী দুজনই করোনা টিকার বুস্টার ডোজ নিয়েছিলেন বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App