×

জাতীয়

চাঁদপুর বিশ্ববিদ্যালয়ের জায়গায় আমার কোনো জমি নেই: দীপু মনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২২, ০৮:৩৭ পিএম

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চাঁদপুরে আমার ক্রয়সূত্রে কোনো জমি নেই। পৈতৃক সূত্রে থাকতে পারে। আমার কাছে যা তথ্য-প্রমাণ আছে, তা থেকে বলতে পারি আমার বড় ভাই অধিগ্রহণের আগেই বিক্রি করে দেন। চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত জায়গায় নিজ পরিবারের কারো জমি নেই বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণ নিয়ে ডা. দীপু মনির পরিবার ও স্বজনদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে এক সংবাদ সম্মেলন এসে তিনি এসব বলেন।

গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টকে উদ্দেশ্যমূলক মন্তব্য করে দীপু মনি বলেন, আমার পরিবারের কেউ কোনো ধরনের দুর্নীতির সঙ্গে জড়িত নয়। তবে অন্য কেউ দুর্নীতি করেছে কি না, তা তদন্ত করে দেখা উচিত এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া উচিত।

চাঁদপুরের সরকার দলীয় এক সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি প্রসঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, এগুলো আমার এবং দলের জন্য অবশ্যই বিব্রতকর ব্যাপার। যদি কোনো সমস্যা কোথাও থেকে থাকে, সেক্ষেত্রে আমাদের দলের নির্দিষ্ট ফোরাম আছে। তারা সে ফোরামে বলতে পারতেন। কিন্তু তা না করে, গণমাধ্যমে এসব নিয়ে যাওয়া কতটুকু যৌক্তিক হয়েছে, সে নিয়ে আমি মন্তব্য করব না। তবে আমি যেহেতু দলের একটি গুরুত্বপূর্ণ দায়িত্বে আছি। দলের শৃঙ্খলার বাইরে আমি যাব না। তাদের বিষয়ে কিছু বলার থাকলে, আমি সেটা আমার দলের ফোরামে বলব। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে যেসব খবর এসেছে তার সব ডকুমেন্ট আমি আমার দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে পাঠিয়ে দিয়েছি। এর বাইরে আপাতত আমি কিছু বলব না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে দুর্নীতি হয়েছে কী না, তা অবশ্যই তদন্ত হওয়া উচিত। সরকারের অনেক কর্তৃপক্ষ আছে। নিশ্চয়ই তারা সেটি খতিয়ে দেখবে। শিক্ষা মন্ত্রণালয় তদন্ত করলে প্রশ্ন দেখা দেবে। তাই অন্য কেউ তদন্ত করলে ভালো হয়। আমিও চাই তদন্ত হোক।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এই ধরনের অপপ্রচার উদ্দেশ্য প্রণোদিতভাবেও করা হতে পারে বলে মনে করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, শুধু চাঁদপুর বিশ্ববিদ্যালয় নয়, চাঁদপুরে যে কোনো উন্নয়ন প্রকল্প হাতে নিলেই একটি মহল নানা অপপ্রচার করতে শুরু করে। তবে যত কিছুই করা হোক না কেন, কোনো প্রকল্পই থেমে থাকবে না। চাঁদপুরের মানুষের জন্য নেয়া এসব প্রকল্প বাস্তবায়ন হবেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App