বিএনপির লবিস্ট নিয়োগে টাকার হিসাব চাই: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

সরকারি ব্যাংকে সব নিয়োগ পরীক্ষা স্থগিত

পরের সংবাদ

হারুনের বক্তব্যে সংসদে দুর্ঘটনা ঘটতে পারে: রাঙ্গা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ৯:৩১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ৯:৪৩ অপরাহ্ণ

জাতীয় সংসদের লবিতে যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে মন্তব্য করেছেন বিরোধী দলের চিফ হুইপ ও জাতীয় পার্টি সদস্য মশিউর রহমান রাঙ্গা। ‘সংসদে কার্যকর বিরোধী দল নেই। আছে কাগজে কলমে বিরোধী দল’। বিএনপির সদস্য হারুনুর রশিদের এমন বক্তব্যের ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন রাঙ্গা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সংসদে দেয়া রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সংসদে জাতীয় পার্টি নেতা রাঙ্গা বলেন, এই সংসদে বিরোধী দল নেই। আমরা জাতীয় পার্টি এই সংসদের বিরোধী দল। কার্যকর বিরোধী দল হিসেবে কাজ করছে জাপা।

এর আগে হারুনের বক্তব্যের এই প্রসঙ্গটি তুলে ধরে তিনি বলেন, এরপর যদি এ ধরনের বক্তব্য দেয়া হয় এবং সেটি যদি এক্সপাঞ্জ করা না হয় তাহলে আমরা সংসদ থেকে ওয়াকআউট করবো। আপনি এ ধরনের বক্তব্য এক্সপাঞ্জ করে দেবেন। এরা সকালে এক কথা বলবে, বিকেলে আরেক কথা বলবে। যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে এই সংসদের লবিতে।

এ কথা শুনে এক সাংসদ প্রশ্ন করেন, এটা কি হুমকি? জবাবে তিনি বলেন, না, হুমকি দিচ্ছি না। ঘটনা তো আমি ঘটাবো না।

বক্তব্যে রাঙ্গা সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, এক সময় বাসন্তীকে জাল পরানোর ছবি ছাপানো হয়েছিল তার উল্লেখ করে বলেন আবারও দেশকে এ ধরনের আরেকটি ষড়যন্ত্রের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে রাঙ্গা বলেন, তাকে ছেড়ে দিলে বিশ্বের মধ্যে অনেক বড় নেতা হতে পারতেন। কিন্তু আমরা আমাদের স্বার্থে তাকে ধরে রেখেছি। যেভাবে দেশ চালানোর কথা সেভাবেই দেশ চলছে। মামলায় সমুদ্রসীমা জয় লাভ করে তিনি আমাদের বাংলাদেশের মতো আরেকটি বাংলাদেশ এনে দিয়েছেন। একটি দুর্নীতি দেখান, মন্ত্রীদের একটি দুর্নীতির কাগজ এনে দেন, তখন তাদের বিরোধিতা করবো। প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবো।

এরপর মশিউর রহমান রাঙ্গা ‘এই দেশেতে জন্ম যেন এই দেশেতেই মরি’ গানটির কিছু অংশ সুর করে গান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেবিল চাপড়াতে দেখা যায়।

আর- এনআরআর / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়