জাকিয়া হত্যা মামলার রায় আজ

আগের সংবাদ

সস্ত্রীক আমির খসরু করোনা আক্রান্ত

পরের সংবাদ

ভারতে মাওবাদী হামলায় রেললাইনে বিস্ফোরণ, দূরপাল্লার ট্রেন বাতিল

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১০:৪৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১০:৪৭ পূর্বাহ্ণ

ভারতে মাঝরাতে রেললাইনে মাওবাদী হামলায় রুট বদল হয়েছে ট্রেনের, বিস্ফোরণের ফলে বাতিল করা হয়েছে একাধিক ট্রেনও।

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে মাওবাদী হামলা হতে পারে বলে আগেই গোয়েন্দাদের পক্ষ থেকে সতর্ক করা হয়েছিল। সেই আশঙ্কাকে সত্যি প্রমাণিত করে বুধবার (২৭ জানুয়ারি) মাঝরাতে বিস্ফোরণ ঘটল ধানবাদ শাখায়।

জানা গেছে, ধানবাদ-গয়া সেকশনে কুমারাবাদ ও চিচাকি স্টেশনের মাঝে এক স্থানে রেললাইনে বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। এই পরিস্থিতিতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেই প্রাথমিক তদন্তে জানা গেছে। তবে বিস্ফোরণের ফলে বদল হয়েছে একাধিক ট্রেনের রুট।

জানা গেছে, যে স্থানে বিস্ফোরণ ঘটেছে, সেটি ঝাড়খণ্ডের গিরিডির কাছে। তবে বিস্ফোরক ব্যবহার করে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে, সেই বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে বিস্ফোরণের আওয়াজ অনেক দূর থেকে শোনা যায় বলে জানা গেছে। এই আবহে বহু দূরপাল্লার ট্রেনকে পটনা-ঝাঁঝা লাইন দিয়ে ঘুরিয়ে দেয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে মাওবাদী পোস্টার উদ্ধার হয়েছে।

জানা গেছে, নয়া দিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস, নয়া দিল্লি-শিয়ালদা রাজধানী এক্সপ্রেস, নয়া দিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেস ট্রেনগুলির রুট বদল করা হয়েছে। ধানবাদ-গয়া রুটের বদলে পটনা-ঝাঁঝার রুট হয়ে এই ট্রেনগুলি চলবে। তাছাড়া আনন্দ বিহার-পুরী এক্সপ্রেস, আনন্দ বিহার-রাঁচি ঝাড়খণ্ড সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেস, ধানবাদ-ডেহরিসান এক্সপ্রেস, ভাবনগর-আসানসোল এক্সপ্রেসও রুট বদল করে চলাচল করবে। এদিকে বাতিল করা হয়েছে দেহরি অন সোন-ধানবাদ এক্সপ্রেস, গয়া-আসানসোল প্যাসেঞ্জার ট্রেন, আসানসোল-বারাণসী প্যাসেঞ্জার ট্রেন।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়