×

শিক্ষা

শাবির আন্দোল‌নে অর্থায়‌ন: গ্রেপ্তার সা‌বেক পাঁচ শিক্ষার্থীর জা‌মিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২২, ০৭:৫৮ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীদের অনশন ভাঙানোর পর দুপুর থেকে ক্যাম্পাসে কমেছে শিক্ষার্থীদের আনাগোনা। এ ছাড়া শিক্ষার্থীদের আন্দোলনে অর্থ জোগান দেয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত শাবির সাবেক ৫ শিক্ষার্থীর মধ্যে নাজমুস সাকিব (৩২) নামের একজন করোনায় আক্রান্ত হওয়াতে বুধবার বিকেলে তাকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি চারজনকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ২য় আদালতে পাঠানো হলেও শেষ পর্যন্ত আদালত সাবেক এই ৫ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন বলে ভোরের কাগজকে নিশ্চিত করেছেন এসএমপি পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।

এর আগে গত ২৪ ও ২৫ জানুয়ারি ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। পরে মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে তাদের সিলেটে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়।

জামিনপ্রাপ্তরা হলেন- টাঙ্গাইল জেলার সখিপুর দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে হাবিবুর রহমান খান (২৬), বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন লক্ষ্মীকোলা গ্রামের মুইন উদ্দিনের ছেলে রেজা নুর মুইন (৩১), খুলনা জেলার সোনাডাঙ্গার মিজানুর রহমানের ছেলে এএফএম নাজমুল সাকিব (৩২), ঢাকা মিরপুরের মাজার রোডের জব্বার হাউসিং বি-ব্লকের ১৭/৩ বাসার এ কে এম মোশাররফের ছেলে এ কে এম মারুফ হোসেন (২৭) ও কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ফয়সল আহমেদ (২৭)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App