×

খেলা

রিয়ালের অনুরোধ ফিরিয়ে দিয়েছে ব্রাজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২২, ০৯:৫৭ পিএম

রিয়ালের অনুরোধ ফিরিয়ে দিয়েছে ব্রাজিল

রিয়াল মাদ্রিদে খেলা ব্রাজিলের খোলোয়াড়রা

ক্লাব ফুটবলের সঙ্গে চলছে আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ত সূচি। মাঠে গড়াচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। ফলে রিয়ালকে ছেড়ে দিতে হয়েছে ব্রাজিলের খেলোয়াড়দের। যদিও দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে আগেই বিশ্বকাপে জায়গা পাকা করে ফেলেছে ব্রাজিল। তাই ব্রাজিলের কাছে রিয়ালের প্রস্তাব ছিলো, রিয়ালের ৪ ব্রাজিলিয়ানকে যেন আগেভাগে ছেড়ে দেওয়া হয়। তবে তাতে অসম্মতি প্রকাশ করেছে ব্রাজিল।

বাছাইপর্বের এ দফায় ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে খেলবে ব্রাজিল। আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় ইকুয়েডরের মাটিতে নামবে ব্রাজিল। এরপর ২ ফেব্রুয়ারি ব্রাজিলের প্রতিপক্ষ প্যারাগুয়ে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০টায়। এ ম্যাচটি তিতের দল খেলবে নিজেদের মাঠে।

বিশ্বকাপ বাছাইপর্ব ফিফার আয়োজিত ম্যাচ বলে সেটির জন্য খেলোয়াড় ছাড়তে বাধ্য ক্লাবগুলো। দলের চার ব্রাজিলিয়ান-কাসেমিরো, ভিনিসিয়ুস জুনিয়র, এদের মিলিতাও ও রদ্রিগোকে তাই ছেড়ে দিতে বাধ্য হয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ খেলে এই চার খেলোয়াড় মাদ্রিদে ফিরতে ফিরতে ২ ফেব্রুয়ারি শেষ হয়ে যাবে। এর পরের দিন অর্থাৎ ৩ ফেব্রুয়ারি কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে নামতে হবে রিয়ালকে।

ফিফার নিয়মানুসারে বাধ্যতামূলক বিশ্রামের কারণে ম্যাচটি খেলতে পারবেন না এই চার ব্রাজিলিয়ান। এজন্যই রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে ব্রাজিলের কাছে অনুরোধ করা হয়েছিল, তাদের চার ব্রাজিলিয়ানকে যাতে জাতীয় দলে দ্বিতীয় ম্যাচে না খেলিয়ে আগেভাগে ছেড়ে দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App