×

খেলা

ভারতের টেস্ট অধিনায়ক হতে চান শামি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২২, ১০:১৬ পিএম

ভারতের টেস্ট অধিনায়ক হতে চান শামি

মোহাম্মদ শামি

বিরাট কোহলির টেস্ট অধিনায়ক হিসেবে পদত্যাগের পর থেকেই পরবর্তী অধিনায়ক হিসেবে কাকে বাছাই করা হবে, সেই নিয়ে জল্পনা-কল্পনা অব্যাহত। ভারতীয় সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা ও সহ-অধিনায়ক লোকেশ রাহুল, টেস্ট অধিনায়ক হওয়ার দৌঁড়ে ফেভারিট হলেও, এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। খবর হিন্দুস্তান টাইমস।

এরই মধ্যে মোহাম্মদ শামি সাফ জানিয়ে দিলেন, সুযোগ পেলে তিনি ভারতীয় অধিনায়ক হতে প্রস্তুত। ইন্ডিয়া ডট কম-কে দেওয়া এক সাক্ষাৎকারে শামি বলেন, ‘সত্যি বলতে আমি অধিনায়কত্বের বিষয়ে কিছু ভাবছি না এখন। সব ধরনের দায়িত্ব নিতে প্রস্তুত আমি। ভারতীয় দলের অধিনায়ক হতে কে না চায়। তবে যে কোনো উপায়ে আমি দলে নিজের অবদান দিতে প্রস্তুত।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে, ভারতের পক্ষ থেকে সর্বাধিক ১৪টি উইকেট নিলেও, ওয়ান ডে দলে সুযোগ পাননি শামি। তবে জাতীয় দলের হয়ে সব ফর্ম্য়াটেই খেলতে প্রস্তত এই পেসার। ‘আমি সব ফর্ম্যাটে নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছি। যদি সুযোগ পাই, তাহলে নিজের সবটা উজাড় করে দেব।’ দাবি ৩১ বছর বয়সী তারকা পেসারের। ৬ ফেব্রুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামবে ভারত। সেই দলে শামি ডাক পান কি না, এখন সেটাই দেখার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App