×

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইনে শিশুবক্তা মাদানীর বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২২, ০১:২৩ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে শিশুবক্তা মাদানীর বিচার শুরু

ফাইল ছবি

আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় অভিযোগ করে আনুষ্ঠানিক বিচারকাজ শুরুর আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (২৬ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এ অভিযোগ গঠন করেন।

এর আগে গত বছরের ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করে র‌্যাব। পরে র‌্যাবের ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানায় মামলা করেন। রফিকুল ইসলামের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

এছাড়া, ৮ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে মো. আদনান শান্তু নামে একজন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় আরেকটি মামলা করেন। পরে একই বছরের ২১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক রেজাউল করিম এ মামলার চার্জশিট দাখিল করেন।

এদিকে, গাজীপুরের মামলা সূত্রে জানা গেছে, গাজীপুর মহানগর বোর্ড বাজারের কলমেশ্বর এলাকায় একটি কারখানা চত্বরে ২০২১ সালের ১০ ফেব্রুয়ারি এক ওয়াজ মাহফিলে সরকারকে কটাক্ষ করে বক্তব্য দেন মাদানী। ওই ঘটনায় মাদানীকে গত ৭ এপ্রিল বুধবার নেত্রকোনায় তার বাড়ি থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এ মামলায় ১৫ এপ্রিল তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রফিকুল বিএনপি-জামায়াত জোটের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলামের অঙ্গসংগঠন যুব জমিয়তের নেত্রকোনা জেলার সহ-সভাপতি।

তার ‘মাদানী’ উপাধি ব্যবহার এবং বিয়ে নিয়েও বিতর্ক রয়েছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App