দেশে প্রতি ১০ জনের ৭ জনের মৃত্যু অসংক্রামক রোগে

আগের সংবাদ

শেয়ারবাজার ও বীমায় আস্থা ফেরাতে হবে

পরের সংবাদ

স্কুলের দেয়াল ভেঙে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ৬:১১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ৬:১১ অপরাহ্ণ

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নে ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের দেয়াল ভাঙতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জানুয়ারি) সকাল ৮টায় ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ বিষয়ে থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দাঁতভাঙ্গা ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের দেয়াল ভেঙে ফেলার জন্য প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ ঝগড়ারচর গ্রামের মৃত আজিবর রহমানের ছেলে আবু হানিফসহ ৪ জন শ্রমিক কাজ করছিলেন। এমতাবস্থায় হঠাৎ একপাশের দেয়াল আবু হানিফ (৩২) নামের ওই ব্যক্তির শরীরের উপর ভেঙে পড়ে। হানিফকে উদ্ধার করার পর দেখা যায় শরীরের বিভিন্ন অংশ ভেঙে যায় এবং ঘটনা স্থলেই তার মৃত্যু হয়। নিহত ব্যক্তির তিন সন্তান ও স্ত্রী ইসমোতারা মৃত্যর ঘটনা দেখে ভেঙে পড়েন। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল হকের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করেও সম্ভব হয়নি।

নিহত ব্যক্তির স্ত্রী ইসমোতারা বলেন, আমার ছোট তিন সন্তানের ভবিষ্যত অন্ধকার হয়ে গেল।

ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ছামিউল ইসলাম জীবন বলেন, প্রতিষ্ঠানের পুরাতন ভবনের দেয়াল ভাঙতে গিয়ে নিহত হানিফের উপরে পড়ে। এতে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়। এটা একটা দুর্ঘটনা। পরে এলাকাবাসী মিলে গরীব ও ৩ সন্তান ১ স্ত্রী রেখে যাওয়া চলার মতো কিছু আর্থিক সহযোগিতা দিয়ে মীমাংসা করা হয়েছে।

এ বিষয়ে দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলাম বলেন, আমি কুড়িগ্রামে আছি। তবে শুনেছি দেয়াল ভেঙে হানিফ নামের এক ব্যক্তি মারা গেছে। এলাকাবাসীকে বলেছি, গরীব মানুষ হিসেবে একটি সমাধান করে দিয়েন।

রৌমারী থানা অফিসার ইনচাজ মোন্তাছের বিল্লাহ জানান, এটা একটি দুর্ঘটনা। তবে এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়