নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

খাগড়াছড়ি সেনা রিজিয়নের দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

পরের সংবাদ

শাবি ভিসির পদত্যাগ চেয়ে ইবি শিক্ষকের মৌন প্রতিবাদ

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ৪:০৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ৪:০৪ অপরাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ চেয়ে মৌন প্রতিবাদ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষক।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে অবস্থান কর্মসূচী পালন করেন তিনি। প্রতিবাদে অংশগ্রহণকারী শিক্ষক ইনজামুল হক ইবির পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের সভাপতি। এ সময় একই বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী মোঃ আবুল বাশার তার সঙ্গে সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেন।

এ সময় ‘আমার মুজিব তো এমন শিক্ষক চান নি!’ ‘শাবিপ্রবির ভিসির পদত্যাগ চাই’ ‘ছাত্রদের জীবনের চেয়ে কি পদ বড়’ ‘শিক্ষকের কাছে আত্মসম্মানের চেয়ে কি পদবী বড়’ ‘আস্থা ছাড়া পদের মূল্য কী?’ ‘ছাত্রদের অভুক্ত রেখে খাবার হজম হয় তো?’ ‘শিক্ষার্থী বান্ধব ভিসি চাই’ যে ভিসি গুলি মারে সে ভিসি চাই না’ ‘যে ভিসি ক্ষমতালোভী সে ভিসি চাই না’ সহ বিভিন্ন শ্লোগান লিখিত প্ল্যাকার্ড প্রদর্শন করে শাবি শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

মৌন প্রতিবাদকারী শিক্ষক ইনজামুল হক বলেন, শিক্ষার্থীদের সঙ্গে শাবিপ্রবি ভিসি যে অত্যাচার করছেন সে কারণে একজন শিক্ষক ও সাবেক শিক্ষার্থী হিসেবে আমি লজ্জিত। শিক্ষকদের সম্মানার্থে শাবি ভিসির পদত্যাগের দাবি জানাচ্ছি।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়