বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর রুপপুর বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন

আগের সংবাদ

শাবি আন্দোলনের মধ্যস্থতা করতে সিলেট যাচ্ছেন জাফর ইকবাল

পরের সংবাদ

শাবি আন্দোলন চলমান রাখতে সাড়ে ১১ লাখ টাকার ফান্ড

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১:১৯ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১:২২ পূর্বাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন চলমান রাখতে ‘ফান্ড ফর সাস্ট’ নামের তহবিলে মোট ১১ লাখ ৫০ হাজার টাকা জমা পড়েছে। সিআইডির পদস্থ একাধিক কর্মকর্তা মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে এ তথ্য জানিয়েছেন।

তারা জানান, শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলন চলমান রাখতে ওই ফান্ডে মোট ১১ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। এসব টাকা এসেছে ২৩৭টি বিকাশ, ২৩ টি রকেট, ১৭ নগদ, ৪১ ব্যাংক এবং ৩৯টি বিদেশি অ্যাকাউন্ট থেকে। তবে তাদের মধ্যে ঢাকা থেকে গ্রেপ্তার হওয়া মারুফ হোসেন পাঠিয়েছেন ১০ হাজার ২৫০ টাকা, ফয়সাল আহমেদ ৫ হাজার ১০০ টাকা, হাবিবুর রহমান খান নামের এক শিক্ষার্থী ৫ হাজার ১০০ টাকা, রেজা নূর মঈন দীপ দুই হাজার ৫০০ টাকা এবং নাজমুস সাকিব পাঠিয়েছেন তিন হাজার টাকা।

গ্রেপ্তার হওয়া পাঁচ সাবেক শিক্ষার্থী হলেন, বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১২ সালে পাস করা হাবিবুর রহমান স্বপন, একই বছর আর্কিটেকচার বিভাগ থেকে পাস করা রেজা নূর মঈন দীপ ও নাজমুস সাকিব। বাকি দুজন হলেন সফটওয়্যার ইঞ্জিনিয়ার এ কে এম মারুফ হোসেন ও ফয়সাল আহমেদ।

ফান্ড ফর সাস্ট’ নামের তহবিলে গত সাত দিনে অন্তত সাড়ে ১১ লাখ টাকা সহায়তার পেয়েছেন তারা। তবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তাদের দাবি, শিক্ষার্থীদের আন্দোলনে অর্থ জোগান দেওয়ার পেছনে রাজনৈতিক ইন্ধনের প্রমাণ পেয়েছেন তারা। এর পরিপ্রেক্ষিতেই প্রাক্তন পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়