কবি মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উদযাপন

আগের সংবাদ

ঢাকা থিয়েটার মঞ্চের নাট্যমেলায় মঞ্চায়ন হলো ‘বহিপীর’

পরের সংবাদ

ভুবনের ‘কাঁচা বাদাম’ গানে নাচলেন তানজানিয়ার কিলি পল (ভিডিও)

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ৬:৩৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ৬:৪৭ অপরাহ্ণ

ভারতের গণ্ডি পেরিয়ে এখন বিদেশেও ঝড় তুলছেন বীরভূমের ‘বাদাম কাকু’ ভুবন বাদ্যকর। এবার তার ‘কাঁচা বাদাম’ গান পৌঁছে গেল সূদূর তানজানিয়া। বর্তমানে সোশ্যাল মিডিয়া সেনসেশন, কিলি পল। বলিউড গানের প্রতি তানজানিয়ার এই যুবকের ভালোবাসা তো কারুর অজানা নয়, তবে এবার ‘কাঁচা বাদাম’ গানের সঙ্গে নেচে একটি ভিডিও শেয়ার করেছেন কিলি পল। পূর্ব আফ্রিকাতে ভুবন বাদ্যকর সুপারহিট! খবর হিন্দুস্তান টাইমস।

দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের প্রত্যন্ত গ্রাম কুড়ালজুড়ির বাসিন্দা ভুবন বাদ্যকর। পেটের টানে কাঁচা বাদাম বিক্রি করেন তিনি। গ্রামের পথে কাঁচা বাদাম বিক্রি করতে করতেই গান বেঁধেছেন তিনি। ‘‌বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু, ভাজা বাদাম…’‌, মাস কয়েক ধরেই সেই গান হু হু করে ভাইরাল হয়েছে বাংলায়। ভোট প্রচারে, টিভির পর্দায় সর্বত্র দেখা মিলেছে বাদাম কাকুর। এবার ভুবন বাদ্যকরের সেই গানেই নিজের জলওয়া দেখালেন কিলি পল। ইন্টারনেটেই সুবাদেই তারকা হয়ে উঠেছেন দুজনে। তানজানিয়ার রাজধানী দার এস সালামের বাসিন্দা কিলি, পেশায় কৃষক সে।

কিলি পলকে তার অন্যান্য নাচের ভিডিওগুলির মতোই ‘কাঁচা বাদাম’ গানেও সবুজ প্রকৃতির মাঝেই নাচতে দেখা যাচ্ছে। এই ভাইরাল বাংলা গানে তার সাবলীল নাচের ভঙ্গি দর্শকদের নজর কাড়ছে সহজেই। ভিডিওর ক্যাপশনে তিনি লেখেন, ‘কাঁচা বাদাম, আমার ক্যামেরাম্যান আজ খুব বাজে ছিল। আশা করছি আপনাদের ভালো লাগবে’।

এই ভিডিওতে লাইক-কমেন্টের বন্যা। বাঙালিরা কেউ কমেন্টে বক্সে কেউ লিখছেন, ‘অসাধারণ’, তো কারুর মন্তব্য, ‘ফাটাফাটি হয়েছে’। এই মুহূর্তে ইনস্টাগ্রামে কিলি পলকে ফলো করে ১৪ লক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী, তাদের বেশিরভাগই ভারতীয় তা বলবার অপেক্ষা রাখে না। প্রজাতন্ত্র দিবসেও বোন নিমাকে সঙ্গে নিয়ে একটি বিশেষ ভিডিও পোস্ট করলেন কিলি পল।

ভারতের জাতীয় সংগীতের সঙ্গে ঠোঁট নাড়তে দেখা গেল তাদের। এই ভিডিওতেও কিলি পলকে ভালোবাসায় ভরিয়ে দিচ্ছে তার ভারতীয় অনুরাগীরা।

 

View this post on Instagram

 

A post shared by Kili Paul (@kili_paul)

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়