নির্বাচন নিয়ে ব্যস্ত মৌসুমী হামিদ

আগের সংবাদ

বিদেশে অর্থপাচারকারী ৬৯ জনের তালিকা হাইকোর্টে জমা

পরের সংবাদ

আন্তর্জাতিক কাস্টম দিবসে ২০ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ৫:২২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ৫:২২ অপরাহ্ণ

নিজ নিজ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ১৭ জন কর্মকর্তা, অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোর্টাস ফোরাম (ইআরএফ), বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) ও বেনাপোল কাস্টম হাউসকে সার্টিফিকেট অব মেরিট সম্মাননা দেয়া হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে রাজধানীর একটি অভিজাত হোটেলে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মামুদ চৌধুরী ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন। উপস্থিত ছিলেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

এনবিআরের ১৭ কর্মকর্তা হলেন- ঢাকা দক্ষিণ কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট শওকত আলী সাদী, কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মো. আবদুল হাকিম, সিনিয়র সিস্টেম এনালিস্ট মো. ফজলুর রহমান, চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মোহাম্মদ তাফসির উদ্দিন, এনবিআরের ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো প্রকল্পের যুগ্ম কমিশনার এস এম শামসুজ্জামান, ঢাকা পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ডেপুটি কমিশনার আয়েশা আক্তার, এনবিআরের কাস্টমস মূল্যায়নের দ্বিতীয় সচিব রাকিবুল হাসান, ঢাকা পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ডেপুটি কমিশনার মো. খায়রুল আলম, এনবিআরের মূসক আইন বিভাগের দ্বিতীয় সচিব কাজী রেজাউল হাসান, ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো প্রকল্পের ডেপুটি কমিশনার সমরজিৎ দাস, এনবিআরের মূসক তথ্য প্রযুক্তি ও প্রকল্প পরিকল্পনার দ্বিতীয় সচিব সম্প্রীতি প্রমানিক, কমলাপুর আইসিডি কাস্টম হাউসের ডেপুটি কমিশনার নূর-এ-হাসনা সানজিদা আনুসূয়া, চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মুহাম্মদ মাহফুজ আলম, ঢাকা কমিশনারেটের সহকারী কমিশনার মো. মাহবুবুল আলম, ভ্যাট গোয়েন্দা বিভাগের রাজস্ব কর্মকর্তা মো. মাজেদুল ইসলাম, ঢাকা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মিজানুর রহমান ও এনবিআরের সিআইসির সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মজিবুর রহমান।

এছাড়া অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ), বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) এবং বেনাপোল কাস্টম হাউসকে অংশীজন হিসেবে অবদান রাখার জন্য সার্টিফিকেট অব মেরিট ও সম্মামনা স্মারক দেয়া হয়েছে।

বাংলাদেশসহ ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডাব্লিউসিও) সদস্যভুক্ত ১৮৩টি দেশে আজ (২৬ জানুয়ারি) একযোগে দিবসটি উদযাপন করা হচ্ছে। ২০০৯ সাল থেকে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাজেশন এ দিনটিকে কাস্টমস দিবস হিসেবে ঘোষণার পর থেকেই বাংলাদেশও দিবসটি উদযাপন করছে। এবারে ১৪ম আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপিত হচ্ছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়