×

স্বাস্থ্য

রাজশাহীতে করোনা শনাক্তের হার ৫৬ শতাংশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ১১:৫২ এএম

রাজশাহীতে করোনা শনাক্তের হার ৫৬ শতাংশ

করোনা পরীক্ষার লাইন। ছবি: ভোরের কাগজ

করোনার তৃতীয় ঢেউয়ে রাজশাহীতে নমুনা পরীক্ষায় অর্ধেকের বেশি করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ১ দিনে ৫৫ দশমিক ৭৮ শতাংশ করোনা ধরা পড়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ২৪ ঘণ্টার প্রতিবেদন অনুযায়ী রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা গেছেন।

এই তিনজনের মধ্যে একজন করোনায় ও অন্য দুজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। ‍মৃত্যুবরণকারী ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। বাকি দুজনের একজন চাঁপাইনবাবগঞ্জ এবং অন্যজন রাজশাহীর বাসিন্দা।

এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, হাসপাতালের আইসিইউ, ২৯/৩০ ওয়ার্ড এবং কেবিনে একজন করে মারা গেছেন।

১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ৪৩ জন রোগী ভর্তি ছিলেন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫১ জন। বর্তমানে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও মেহেরপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ২৯ জন ভর্তি রয়েছেন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। ২৪ ঘণ্টায় ১৩ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের করোনার নমুনা পরীক্ষায় ৯৯ জনের করোনা ধরা পড়েছে। রামেক ল্যাবে ৪৬৪ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২১৪ জনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App