×

সারাদেশ

রাঙামাটিতে শপথ শেষ হতেই ৪ ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ০৫:১৬ পিএম

রাঙামাটিতে শপথ শেষ হতেই ৪ ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানরা

ইউপি চেয়ারম্যান হিসাবে শপথ নেয়ার পর রাঙ্গামাটির ৪টি ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানদের গ্রেপ্তার করেছে রাঙ্গামাটি কোতয়ালী থানা পুলিশ। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে শপথ নেয়ার পর রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে রাঙ্গামাটি কোতয়ালী থানা পুলিশ।

আটককৃত সকলে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে জানায় পুলিশ। আটকের পর আটককৃত চেয়ারম্যানদের জেলা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আনা হয়।

গ্রেপ্তারকৃত চেয়ারম্যানরা হলেন- রাঙ্গামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কানন চাকমা, নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমল কান্তি চাকমা, বুড়িঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রমোদ খীসা ও সাবেক্ষ্যং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুপম চাকমা।

এরআগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ৫ম ধাপের নির্বাচনে রাঙ্গামাটি সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউপি চেয়ারম্যানকে শপথ পাঠ করান জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন জানান, আটক ৪ ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা হত্যার অভিযোগে মামলা রয়েছে। তারা ওই মামলার ওয়ারেন্টভুক্ত।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ মে দুপুরে নানিয়ারচর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনেই তৎকালীন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ডের ঘটনায় প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে দায়ী করে আসছে জনসংহতি সমিতি (এমএন লারমা)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App