×

অর্থনীতি

পদ্মা ব্যাংক ও স্বাধীন ফিনটেকের মধ্যে চুক্তি স্বাক্ষর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ০৭:৫৯ পিএম

পদ্মা ব্যাংক ও স্বাধীন ফিনটেকের মধ্যে চুক্তি স্বাক্ষর

মঙ্গলবার পদ্মা ব্যাংক ও ‘স্বাধীন ফিনটেক’ এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ছবি: ভোরের কাগজ

নতুন ন্যনো লোন প্রোডাক্ট চালু করতে পদ্মা ব্যাংক ও নতুন স্টার্টআপ কোম্পানি ‘স্বাধীন ফিনটেক’ এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। এই চুক্তির আওতায় প্রতিষ্ঠান দুটি একযোগে একটি ওয়েব এবং অ্যাপ ভিত্তিক প্ল্যাটফর্ম তৈরি করবে, যেখানে গ্রাহকরা অনলাইনে ক্ষুদ্র ঋণের জন্য আবেদন করতে পারবেন।

সোমবার (২৪ জানুয়ারি) পদ্মা ব্যাংকের গুলশান হেড অফিসে এক অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষর হয়।

চুক্তির ফলে ঋণগ্রহীতাদের অনলাইনে জাতীয় পরিচয়পত্র এবং অন্যান্য সহায়ক নথি জমা দিতে হবে যা সংশ্লিষ্ট সংস্থা থেকে যাচাই-বাছাই করা হবে। বাংলাদেশ ব্যাংকের অনুমোদনের পর চালু করা হবে সেবাটি। এই ওয়েব এবং অ্যাপ ভিত্তিক প্ল্যাটফর্ম এর মাধ্যমে গ্রাহকদের ক্রেডিট স্কোরিং এবং বিশ্লেষণ আর্টিফিশিয়াল ইন্টিইলজেন্সের মাধ্যমে দ্রুততর সময়ে নির্ভুলভাবে করা সম্ভব হবে।

পদ্মা ব্যাংকের চিফ অপারেটিং অফিসার জাবেদ আমিন আর স্বাধীন ফিনটেকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাশফিয়া মাহমুদ চুক্তিতে স্বাক্ষর করেন। এই সময় দুই প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারি সোনালী, জনতা, অগ্রণী, রূপালী ব্যাংক ও আইসিবির মূল মালিকানায় পরিচালিত চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড দেশজুড়ে ৫৮টি শাখার মাধ্যমে গ্রাহকদের ব্যাংকিং সেবা দিয়ে আসছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App