×

অপরাধ

দুর্নীতি মামলায় জি কে শামীমের মায়ের আত্মসমর্পণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ০১:৪৪ পিএম

অবৈধ সম্পদ অর্জনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জি কে বিল্ডার্সের স্বত্বাধিকারী যুবলীগের কথিত সমবায় বিষয়ক সম্পাদক ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের মা আয়েশা আক্তার আদালতে আত্মসমর্পণ করেছেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আত্মসমর্পণ করেন। এরপর আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। তবে শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ১৬ নভেম্বর জি কে শামিম ও তার মায়ের বিরুদ্ধে মামলার চার্জশিট গ্রহণ করেন আদালত। শামিম আদালতে আটক আছেন। আর শামীমের মা পলাতক থাকায় তার বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

২০১৯ সালের ২১ অক্টোবর শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদের অভিযোগ এনে দুদকের উপপরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। তাদের বিরুদ্ধে দুদক আইনের ২৭ (১) ধারা, দণ্ডবিধি ১০৯ ধারা এবং মানি লন্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে।

এরপর ২২ ডিসেম্বর দুদক থেকে মামলার চার্জশিট অনুমোদন করা হয়। চার্জশিটে আসামিদের বিরুদ্ধে ২৯৭ কোটি ৩৯ লাখ টাকার অভিযোগ আনা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App