×

শিক্ষা

শাবির আন্দোলনকারীদের মোবাইল ব্যাংকিং-মেডিকেল সাপোর্ট বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ১১:৩৫ এএম

শাবির আন্দোলনকারীদের মোবাইল ব্যাংকিং-মেডিকেল সাপোর্ট বন্ধ

সোমবার রাত দশটার দিকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আবারও মশাল মিছিল বের করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক সহায়তার মোবাইল ব্যাংকিং নম্বর সোমবার দুপুরের পর থেকে কাজ করছে না। একইসঙ্গে কাজ করছে না সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল টিমেরও মোবাইল ব্যাংকিং নম্বরও। এই টিম অনশনরত শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা দিয়েছিলো।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) গভীর রাতে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় তারা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনের বিষয়ে শঙ্কা প্রকাশ করেন। আন্দোলনকারী শিক্ষার্থীদের এক মুখপাত্র বলেন, অনশনরত শিক্ষার্থীদের সবার স্বাস্থ্যের অবনতি হচ্ছে এবং ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন তারা। সবাই খিঁচুনি, রক্তে অক্সিজেন ও সুগার কমে যাওয়া, ব্লাড প্রেশারসহ বিভিন্ন দৈহিক জটিলতার মুখোমুখি হয়েছেন। অর্গান ড্যামেজের ঝুঁকিতেও আছেন তারা।

তিনি আরও বলেন, অনশনকারীদের মেডিকেল রিপোর্ট বিশ্লেষণ করে সিনিয়র চিকিৎসকরা আরও জানিয়েছেন, অনশন দীর্ঘায়িত হলে যেকোনো মুহূর্তে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হওয়াসহ কোমায় চলে যাওয়ার সম্ভাবনা আছে।

আর্থিক লেনদেন বন্ধের বিষয়ে এ মুখপাত্র বলেন সোমবার দুপুর থেকে অর্থ আদান-প্রদানে ব্যবহৃত মোবাইল ব্যাংকিং নম্বরগুলো আর কাজ করছে না। এদিকে, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনকারীদের টাকার পাঠানোর অভিযোগে দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

পড়ুন : শাবি শিক্ষার্থীদের ‘টাকা পাঠানো’য় আটক ২

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App