ওমিক্রনের জন্য ফাইজার আনছে বিশেষ ভ্যাকসিন, চলছে পরীক্ষা

আগের সংবাদ

জুয়েলারিখাতে গোল্ড ব্যাংক একটি আইকনিক চিন্তা: বাণিজ্যমন্ত্রী

পরের সংবাদ

শাবি শিক্ষার্থীদের সঙ্গে জাবির শিক্ষকদের সংহতি

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১০:২৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১০:২৯ অপরাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আনু মুহাম্মদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সন্ধ্যায় এক স্ট্যাটাসে বিষয়টি জানান।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, অন্যায় অবিচার নিপীড়নের বিরুদ্ধে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে ২৬ জানুয়ারি বেলা ১১টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষকবৃন্দের উদ্যোগে শহীদ মিনারে অবস্থান কর্মসূচি। ১৭ জানুয়ারি থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে তার পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

গত বুধবার থেকে একই স্থানে অনশন শুরু করেন ২৪ শিক্ষার্থী। বাসবভনের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেওয়ার কারণে ১৭ জানুয়ারি থেকেই কার্যত অবরুদ্ধ অবস্থায় আছেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

এর আগে বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্টের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে ১৩ জানুয়ারি রাতে আন্দোলন শুরু হয়। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা চালায়। এর পর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়