জুয়েলারিখাতে গোল্ড ব্যাংক একটি আইকনিক চিন্তা: বাণিজ্যমন্ত্রী

আগের সংবাদ

শাবি আন্দোলন চলমান রাখতে সাড়ে ১১ লাখ টাকার ফান্ড

পরের সংবাদ

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর রুপপুর বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ১০:৫২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ১০:৫২ অপরাহ্ণ

ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প পরিদর্শন করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড. ইয়াফেস ওসমান।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) তিনি উপজেলার পাকশীতে রূপপুর প্রকল্পে এসে বিভিন্ন মাইলস্টোন পরিদর্শন করেন ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। প্রকল্পের একটি সূত্র এ কথা জানিয়েছেন।

রূপপুর প্রকল্পের ভেতরে জাহাজের মালামাল উঠানামার নির্ধারিত স্থানে রাখা দুটি ক্রেন থেকে ৬৫ লাখ টাকা মূল্যের ২৯৫ মিটার কেবল চুরি হওয়ার পর এটি মন্ত্রীর প্রথম রূপপুর পরিদর্শন।

গত ৯ জানুয়ারি রূপপুর প্রকল্পের ভেতরে ক্রেন দুটিতে পরীক্ষা-নিরীক্ষার সময় ওই কেবলগুলো চুরির বিষয়টি ধরা পড়ে।

জানা গেছে, পরিদর্শনকালে রূপপুর প্রকল্পের পরিচালক সৌকত আকবর, সেনা কর্মকর্তাসহ প্রকল্প সংশ্লিষ্ঠরা সেখানে উপস্থিত ছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রে জানা গেছে, মন্ত্রী গতকাল সোমবার দুপুরে ঢাকা থেকে সড়ক পথে রূপপুর প্রকল্প পরিদর্শনের জন্য ঈশ্বরদীর পাকশীতে ‘বাংলা কুঠিরে’ রেস্টহাউজে এসে উঠেন।

এসময় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ড. সৌকত আকবর, সেনা কর্মকর্তা ও ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েসসহ অনেকে। মন্ত্রী তাদের সঙ্গে কুশল বিনিময়ের শুরুতেই প্রকল্পের ভেতর থেকে ক্যাবল চুরির প্রসঙ্গে সকলের উদ্দেশ্যে বলেন “চুরি হল কেমন করে।” এসময় সংশ্লিষ্টরা মন্ত্রীকে কেবল চুরি প্রসঙ্গে সংক্ষিপ্ত বিবরণ দেন। পরে তিনি প্রকল্পের উন্নয়ন নিয়ে কথা বলেন।

প্রকল্প সূত্রে আরও জানা গেছে, মঙ্গলবার সকাল দশটা থেকে বেলা ১টা পর্যন্ত মন্ত্রী রূপপুর প্রকল্পের ভেতরে বিভিন্ন এলাকা ঘুরে দেখেন ও বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। মন্ত্রীর পরিদর্শন সম্পর্কে রূপপুর প্রকল্পের পরিচালক ড. সৌকত আকবরের সঙ্গে একাধিকবার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি মোবাইল রিসিভ করেননি। পরে রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, “এটি মন্ত্রীর নিয়মিত পরিদর্শন।” এর বাইরে অন্যকোনো তথ্য তিনি দেননি।

রি-এমএকে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়