শাবি শিক্ষকের ফেনসিডিল আনতে গিয়ে আটক দুই গার্ড

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

আফ্রিকা কাপ অব নেশনস

ক্যামেরুনে ফুটবল স্টেডিয়ামে বিশৃঙ্খলায় নিহত ৬

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ , ৯:৫৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২২ , ৯:৫৮ পূর্বাহ্ণ

আফ্রিকা কাপ অব নেশনসের খেলা চলাকালে ক্যামেরুনের একটি স্টেডিয়ামে বিশৃঙ্খলায় অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে এবং বহু দর্শক আহত হয়েছেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) টুইটারে আপলোড করা ভিডিও ফুটেজে দেখা যায়, দেশটির রাজধানী ইয়ন্দোর নিকটবর্তী একটি স্টেডিয়ামে বহু দর্শক প্রবেশের চেষ্টা করছিল।

হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন ক্যামেরুনের মধ্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া। আরেকটি সূত্রে জানা গেছে, বেশ কিছু শিশু এ ঘটনায় এখনও সংজ্ঞাহীন অবস্থায় আছে।

স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা ৬০ হাজার হলেও করোনা বিষয়ক বিধিনিষেধের কারণে ধারণ ক্ষমতার ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশের অনুমতি ছিল না। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন অন্তত ৫০ হাজার দর্শক স্টেডিয়ামের ভেতরে প্রবেশের চেষ্টা করছিল। এর ফলে প্রবেশ পথে বিশৃঙ্খলার ফলে হুড়োহুড়িতে মৃত্যু ও আহত হওয়ার ঘটনা ঘটে।

বিবিসি আফ্রিকার প্রযোজক নিক ক্যাভেল ওই ম্যাচে উপস্থিত ছিলেন। তিনি বলেছেন, প্রচণ্ড ভিড়ের কারণে ঘটনাটি সামাজিক মাধ্যমে আসার আগ পর্যন্ত তেমন একটা জানা যায়নি। তিনি বলেন, স্টেডিয়ামের প্রবেশপথে ওই ঘটনাস্থলে বহু জুতো ও অন্যান্য পরিত্যক্ত দ্রব্যাদি ছড়িয়ে ছিটিয়ে ছিল। আহতদের অনেকের অবস্থাই সংকটাপন্ন বলে জানা গেছে।

আফ্রিকান ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে বলেছে তারা ঘটনাটি সম্পর্কে বিস্তারিত অনুসন্ধান করে আসল কারণ জানার চেষ্টা করছে। এ দুর্ঘটনা সত্ত্বেও ক্যামেরুন বনাম কমোরসের খেলাটি বন্ধ হয়নি। যেখানে স্বাগতিক ক্যামেরুন ২-১ গোলে বিজয়ী হয়েছে। খবর বিবিসি বাংলার।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়