×

শিক্ষা

হেলিকপ্টারে শাবিতে যান: শিক্ষামন্ত্রীকে আনু মুহাম্মদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ০৭:৩৭ পিএম

হেলিকপ্টারে শাবিতে যান: শিক্ষামন্ত্রীকে আনু মুহাম্মদ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও অধ্যাপক আনু মুহাম্মদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে প্রয়োজনে হেলিকপ্টার যোগে সেখানে যেতে শিক্ষামন্ত্রীর প্রতি আহ্বান জানান অধ্যাপক আনু মুহাম্মদ।

সোমবার (২৪ জানুয়ারি) শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এ দিন দুপুর ১২টায় শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে কর্মসূচিটি পালন করা হয়। সেই কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন অধ্যাপক আনু মুহাম্মদ।

তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে সরাসরি আলোচনায় বসার বিষয়টি ঝুলিয়ে রেখেছেন শিক্ষামন্ত্রী। আমরা যে সময়ে রাজধানীর এক জায়গা থেকে আরেক জায়গায় যানজটের কারণে যেতে পারব না, মন্ত্রীর সুযোগ রয়েছে তার চেয়ে কম সময়ে প্রয়োজনে হেলিকপ্টারে করে সিলেটে যাওয়ার।

এর আগে রবিবার শাবিপ্রবিতে চলমান সংকট সমাধানে শিক্ষামন্ত্রী দীপু মনিকে ডাবল মাস্ক পরে সিলেটে যাওয়ার পরামর্শ দেন সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, সিলেটে গিয়ে কথা বলা নিয়ে দীর্ঘসূত্রতায় সরকারের আরেকটি উদ্দেশ্য রয়েছে। শিক্ষার্থীরা যেন ক্লান্ত হয়ে পড়ে। আর তারা অধৈর্য হয়ে কোনো কিছু করে বসলে, তা কেন্দ্র করে সরকার তাদের দমন করবে। কিন্তু সরকার এই তরুণদের চেনে না।

তিনি বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের বিষয়ে অন্যান্য উপাচার্য পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। যদি বিষয়টি সঠিক হয়ে থাকে, তাহলে সেটি আমাদের জন্য ভালো খবর। সরকারের উচিত হবে, উপাচার্যদের পদত্যাগ করার পরপর একটি তদন্ত কমিটি করা। তদন্তের মাধ্যমে তারা কী করেছেন, তা জনগণের সামনে তুলে ধরতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App