×

স্বাস্থ্য

প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু ২৬ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ০৬:৫৯ পিএম

প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু ২৬ জানুয়ারি

সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

আগামী ২৬ জানুয়ারি থেকে ঢাকায় ৩ দিনব্যাপী জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু হচ্ছে। অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে জাতীয়ভাবে সম্মেলন এটিই প্রথম।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অসংক্রামক ব্যাধি নিরুপণের লক্ষ্যে এবং চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ও জনসচেতনতা বাড়াতে নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম (এনসিডিসি), বাংলাদেশ নন-কমিউনিকেবল ডিজিজ ফোরাম (বিএনসিডিএফ), বাংলাদেশ ক্লিনিক্যাল রির্সাচ প্লাটফর্ম এবং বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম, আইসিডিডিআরবি, ব্রাক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, পপুলার মেডিকেল কলেজসহ ৩০টি জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠান যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করছে। সম্মেলনটিতে সহযোগিতা করছে ইউনিসেফ, ইউএনএফপি, ওরবিজ ইন্টারন্যাশনাল, ট্রমা সেন্টার, ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল, রেনেটা ফার্মাসিটিক্যাল, নোভিস্থা ফার্মাসিটিক্যাল সহ জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠান।

সোমবার (২৪ জানুয়ারি) ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সম্মেলনের বিভিন্ন দিক তুলে ধরেন প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলনের আয়োজক কমিটির সদস্য সচিব ডা. শামীম হায়দার তালুকদার, ডা. আলিয়া নাহিদ, ডা. সাইদুর রহমান মাশরেকী প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন ডা. বিশ্বজিৎ ভৌমিক, ডা. মাহফুজুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App