×

খেলা

নাসির-তামিমার বিয়ে: মামলার অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ০২:৪১ পিএম

নাসির-তামিমার বিয়ে: মামলার অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

সোমবার আদালতে আসেন নাসির হোসেন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মী। ছবি: ভোরের কাগজ

প্রথম স্বামী রাকিব হাসানের সঙ্গে বৈবাহিক সম্পর্ক থাকা অবস্থায় ডিভোর্স পেপার ছাড়াই বিয়ে করার অভিযোগে ক্রিকেটার নাসির হোসেন, তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মী ও তামিমার মা সুমি আক্তারের বিরুদ্ধে মামলায় অভিযোগ গঠনের শুনানি শেষে আদেশের জন্য আগামী ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২৪ জানুয়ারি) ঢাকার অ্যাডিশনাল ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ দিন ধার্য করেন।

এর আগে এ দিন আসামিরা আদালতে হাজির হন। এরপর তারা তাদের আইনজীবীর মাধ্যমে মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী কাজী নাজিবুল্লাহ হিরু আদালতে বলেন, তামিমা যথাযথভাবে রাকিবকে তালাক দিয়েছেন। তা কার্যকরের বিষয় কাজী অফিসের। নাসিরের সঙ্গে যখন তামিমার বিয়ে হয় তখন কাবিননামায় তালাকপ্রাপ্ত লেখেন তামিমা। রাকিবকে তামিমা তালাক দিয়েছেন এটা তাদের ব্যাপার। এখানে সুমি আক্তারের (তামিমার মা) কোনো ভূমিকা নেই। তাই মামলার দায় হতে সবাইকে অব্যাহতির আবেদন জানাচ্ছি।

অন্যদিকে মামলার বাদী রাকিবের আইনজীবী ইশরাত হাসান বলেন, ডিভোর্সের পরেও তামিমা-রাকিব একসঙ্গে থেকেছেন। আইনে আছে যিনি তালাক দেবেন তিনি নোটিশ জারি করবেন। কিন্তু তামিমা নোটিশ জারি করেননি, বরং ভুয়া কাগজপত্র দাখিল করেছেন। এ বিষয়ে তামিমার মা সব জানতেন। তাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করতে আবেদন জানাচ্ছি। এরপর বিচারক উভয়পক্ষের শুনানি শেষে আদেশ ৯ ফেব্রুয়ারি দিবেন বলে জানান। তবে আসামিদের জামিন অব্যহত রয়েছে।

গত বছরের ৩০ সেপ্টেম্বর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এতে উল্লেখ করা হয়, নাসির-তামিমার বিয়ে অবৈধ। তামিমা রাকিবকে তালাক দেননি। লিগ্যালভাবে রাকিব তালাকের কোনো নোটিশ পাননি। তামিমা উল্টো জালিয়াতি করে তালাকের নোটিশ তৈরি করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেছেন। যথাযথ প্রক্রিয়ায় তালাক না দেয়ার ফলে তামিমা এখনও রাকিবের স্ত্রী হিসেবে বহাল রয়েছেন।

জানা যায়, ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের দিন ক্রিকেটার নাসির হোসেনের সঙ্গে কেবিন ক্রু তামিমা তাম্মীর বিয়ে হয়। ১৭ ফেব্রুয়ারি হলুদ সন্ধ্যা ও ২০ ফেব্রুয়ারি তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এর তিনদিন পর ২৪ ফেব্রুয়ারি তামিমার প্রথম স্বামী মো. রাকিব হাসান বাদী হয়ে আদালতে এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি তামিমা ও রাকিবের বিয়ে হয়। তাদের আট বছরের একটি মেয়েও রয়েছে। বাদীর সঙ্গে বৈবাহিক সম্পর্ক থাকা অবস্থায় তামিমা নাসিরকে বিয়ে করেছেন যা ধর্মীয় ও রাষ্ট্রীয় আইন অনুযায়ী সম্পূর্ণ অবৈধ। মামলার ওইদিনই আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর বিচারাধীন মামলার অভিযোগের বিষয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এরপর চারবার দিন পরিবর্তন করার পর ৩০ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App