×

শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি করপোরেশন বৃত্তি প্রবর্তন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ০২:০১ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি করপোরেশন বৃত্তি প্রবর্তন

সোমবার মিতসুবিশি করপোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. মিয়ুংগো লি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে ৭ লাখ ৮০ হাজার টাকার একটি চেক হস্তান্তর করেন। ছবি : ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয় জাপানিজ স্টাডিজ বিভাগে ‘মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি’ প্রবর্তন করা হয়েছে। এই বৃত্তি প্রবর্তনের লক্ষ্যে আজ সোমবার (২৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে মিতসুবিশি করপোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. মিয়ুংগো লি ৭ লাখ ৮০ হাজার টাকার একটি চেক হস্তান্তর করেন।

উপাচার্য দপ্তরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল্লাহ-আল-মামুন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং মিতসুবিশি করপোরেশনের সহকারী ব্যবস্থাপক মি. কিসুকে ইয়ামাদা উপস্থিত ছিলেন।

এ বছর জাপানিজ স্টাডিজ বিভাগের তিনজন মেধাবী শিক্ষার্থী ‘মিতসুবিশি করপোরেশন বৃত্তি’ লাভ করেছেন। বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে ২ লাখ ৬০ হাজার টাকা প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মুবিন খান আফ্রিদি, মেহেদী হাসান ও তানজিলা জাহান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রকল্প চালু করায় মিতসুবিশি করপোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। জাপানকে বাংলাদেশের অন্যতম বৃহৎ উন্নয়ন সহযোগী দেশ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দুই দেশের মধ্যে দীর্ঘদিন যাবৎ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। এই বৃত্তি প্রকল্পের মাধ্যমে দুই দেশের জনগণের মধ্যে বিরাজমান এই সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App