×

খেলা

খুলনাকে হারের স্বাদ দিল মিরাজের চট্টগ্রাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ১০:১৯ পিএম

খুলনাকে হারের স্বাদ দিল মিরাজের চট্টগ্রাম

রানের জন্য প্রান্ত বদল করছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান

খুলনাকে হারের স্বাদ দিল মিরাজের চট্টগ্রাম

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সাকিব আল হাসানের ফরচুন বরিশালের কাছে হেরে শুরু হয়েছিল মেহেদি হাসান মিরাজের নেতৃত্বাধীন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। তবে পরের ম্যাচেই মাহমুদউল্লাহ রিয়াদের মিনিস্টার ঢাকাকে ৩০ রানের ব্যবধানে হারিয়ে ঘুরে দাঁড়ায় তারুণ্যনির্ভর দল চট্টগ্রাম। আজ নিজেদের তৃতীয় ম্যাচে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সকেও হারিয়েছে মিরাজের চট্টগ্রাম। এবারে তাদের জয়ের ব্যবধান ২৫ রানের। আগে ব্যাট করা চট্টগ্রামের সংগ্রহ ছিল এবারের আসরের সর্বোচ্চ ১৯০ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানে থেমেছে খুলনা।

খুলনা রান তাড়া করতে নেমে চার ওভার না যেতেই তানজীদ হাসান তামিম ও রনি তালুকদারের উইকেট হারায়। আন্দ্রে ফ্লেচার ও মেহেদি হাসানের ব্যাটে সেই ধাক্কা সামলেও ওঠার চেষ্টা করছিল দলটি। কিন্তু সপ্তম ওভারে রেজাউর রহমানের বাউন্সে কাঁধে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ফ্লেচার। ১২ বলে ১৬ রান করেন তিনি। ফ্লেচারকে হাসপাতালে নেওয়া হলেও তিনি স্বাভাবিক আছেন।

মেহেদীর ব্যাটে সম্ভাবনা দেখালেও তিনি ইনিংস লম্বা করতে পারেননি। ২৪ বলে ৩০ রান করে সাজঘরে ফেরেন তিনি। অধিনায়ক মুশফিক দায়িত্ব নিতে ব্যর্থ হন।

[caption id="attachment_331110" align="aligncenter" width="700"] বিপিএলে সোমবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের রেজাউর রহমানের বাউন্সে কাঁধে আঘাত পেয়ে মাঠে লুটিয়ে পড়েন খুলনা টাইগার্সের আন্দ্রে ফ্লেচার[/caption]

ফ্লেচারের কনকাশন সাব হিসেবে সিকান্দার রাজা নামেন। তিনি ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে জুটিও গড়েছিলেন। ১২ বলে ২২ রান করে রাজা আউট হলে ভেঙে যায় ২৪ বলে ৪৩ রানের এই জুটি। ইয়াসির থাকলেও সঙ্গী হিসেবে কাউকে পাননি। একে একে ফেরেন থিসারা পেরেরা, ফরহাদ রেজা ও সোহরাওয়ার্দি শুভ। নবম ও শেষ ব্যাটসম্যান হিসেবে ইয়াসির আউট হন ১৯তম ওভারে। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪০ রান।

চট্টগ্রামের হয়ে ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও রেজাউর। ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও বিনি হাওয়েল।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে চট্টগ্রাম। সোহরাওয়ার্দী শুভর প্রথম ওভারে ২৩ রান সংগ্রহ করে ম্যাচ শুরু করেন কেনার লুইস ও উইল জ্যাকস। মাত্র ৭ বলের ঝড়েই থেমে যান জ্যাকস। কামরুল ইসলাম রাব্বির শিকারে পরিণত হওয়ার আগে ১৭ রানের ইনিংসটি সাজান ১ চার ও ২ ছয়ের মারে। দ্বিতীয় উইকেটে আফিফ হোসেনের সঙ্গে ২৩ রান যোগ করেন লুইস। রাব্বির দ্বিতীয় শিকার হন ১৪ বলে ২৫ রান করে।

এরপর দলের হাল ধরেন আফিফ ও সাব্বির রহমান। তবে সুবিধা করতে পারেনি তাদের জুটি। রান আউটের ফাঁদে পড়ে আফিফ আউট হন ১৩ বলে ১৫ রান করে। চতুর্থ উইকেটে বড় জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান সাব্বির ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। যদিও ফরহাদ রেজার এক ওভারে সাব্বির-মিরাজ দুজনেই জীবন পান। পরে নাভিন উল হককে স্কুপ করতে গিয়ে ক্যাচ আউট হন মিরাজ। ২৩ বলে ৩০ রান করেন।

সাব্বির উইকেটে থিতু হয়েও ফেরেন ৩৩ বলে ৩২ রানের ধীরগতির ইনিংস খেলে। তার ইনিংসে ছিল একটি ছক্কা। শেষ দিকে বেনি হাওয়েল এবং নাঈম ইসলাম ব্যাটিং ঝড় তোলেন। যেখানে শেষ ৫ ওভারে চট্টগ্রাম সংগ্রহ করে ৬২ রান। হাওয়েল ২০ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছক্কা। নাঈম ২ ছক্কায় ৫ বলে ১৫ রান করেন। এতে নির্ধারিত ২০ ওভারে চট্টগ্রাম সংগ্রহ করে ৭ উইকেটে ১৯০ রান। খুলনার পক্ষে কামরুল ২টি এবং নাভীন ও রেজা ১টি করে উইকেট পান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App