×

পুরনো খবর

এজবিএসি সাবেক পরিচালক মোয়াজ্জেমকে আত্মসমর্পণের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ০৫:৩১ পিএম

অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের (এসবিএসি) সাবেক পরিচালক ক্যাপ্টেন (অব.) মোয়াজ্জেম হোসেনকে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৪ জানুয়ারি) ক্যাপ্টেন মোয়াজ্জেমের করা আগাম জামিন আবেদন খারিজ করে দিয়ে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট শাহ মঞ্জরুল হক। দুদকের পক্ষে ছিলেন, জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলী।

এর আগে, গত ১৭ জানুয়ারি এই মামলার বিষয়ে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করেন সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন।

ওই দিন সংবাদ সম্মেলনে তিনি জানান, এসবিএসি ব্যাংকের বিজয়নগর (সেসময়ের মতিঝিল) শাখার ব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ করে কোনোরূপ যাচাই-বাছাই ছাড়া রাফি মাহি করপোরেশন নামীয় কাগুজে প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয় কর্তৃক ঋণ অনুমোদনের আগে এস এম আমজাদ হোসেন ১২ কোটি ১১ লাখ টাকা ব্যাংক থেকে উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন।

তিনি আরো জানান, স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে সেই অর্থ পাচার করে শাস্তিযোগ্য অপরাধ করায় আসামি সাবেক চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন, পরিচালক ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেনসহ আটজনের বিরুদ্ধে দণ্ডবিধি, ১৮৬০-এর ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ১০৯ ধারা ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪ (২), (৩) ধারায় দুদকের উপ পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ একটি মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App