×

খেলা

ইপিএল জমিয়ে দিল লিভারপুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ১২:৩০ পিএম

ইপিএল জমিয়ে দিল লিভারপুল

ম্যাচ জয়ের পরে ফান ডিক ও ফাবিনহো উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি ২৪ ঘণ্টা আগে সাদাম্পটনের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করেছিল।

রবিবার (২৩ জানুয়ারি) ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়ে ইপিএল জয়ের লড়াই জমিয়ে দিল য়ুর্গেন ক্লপের লিভারপুল। ২৩ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ম্যান সিটি শীর্ষেই রয়েছে। এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে দু’নম্বর জায়গা ধরে রেখে পেপ-এর দলের উপরে চাপ তৈরি করলেন ফান ডিক-রা।

রবিবারের ম্যাচে লিভারপুলের হয়ে গোল করলেন ফান ডিক, আলেক্স অক্সলেড-চেম্বারলিন ও ফাবিনহো। দলের আগ্রাসী ফুটবল দেখে উল্লসিত ক্লপ। ম্যাচের পরে তিনি বলেছেন, বাজে খেললে লিভারপুল কী করে এবং ভালো খেললে আমার দল কতটা ভয়ঙ্কর হতে পারে, সেটা বোধহয় আজ স্পষ্ট হয়ে গেল। দলের তিন তারকাকে বাদ দিয়েও এই জয় আমার কাছে খুব বড় একটা প্রাপ্তি বলে মনে হয়েছে।

যদিও প্যাট্রিক ভিয়েরার ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে লিভারপুল যে শিরোপা জয়ের দৌড়ে অনেকটা সুবিধাজনক জায়গায় পৌঁছে গেল, তা মনে করছেন না ক্লপ। তিনি বলেছেন, সেটা নিয়ে ভাবার সময় কিন্তু এখনও আসেনি। তা নিয়ে আমার দলের কেউ আলোচনাও করতে রাজি নয়। বরং আমাদের বাকি ম্যাচগুলো নিয়ে অনেক বেশি চিন্তাভাবনা করার প্রয়োজন রয়েছে।

ক্লপ আরও বলেছেন, ইপিএল খুব কঠিন এবং জটিল প্রতিযোগিতা। এখানে আত্মতুষ্টির কোনো উপায় নেই। আমার দল যে ফুটবল আজকে খেলেছে, সেই ছন্দ ধরে রাখাই এখন গুরুত্বপূর্ণ।

লিভারপুলের জয়ের রাতে বার্নলির বিরুদ্ধে ঘরের মাঠে আটকে গিয়েছে মিকেল আর্তেতার আর্সেনাল। ম্যাচের ফল গোলশূন্য। ২১ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে রইল তারা। হতাশ আর্তেতা ম্যাচের পরে বলেছেন, অত্যন্ত মন্থর গতিতে শুরু করেছিলাম। ফলে সময় বাড়ার সঙ্গে চাপও ভর করে ফুটবলারদের উপরে। আর্তেতা মনে করেন, প্রতিপক্ষের পেনাল্টি বক্সে পৌঁছে যাওয়ার পরে তার দলের স্ট্রাইকাররা লক্ষ্যহীন হয়ে পড়েছিলেন।

এ দিকে শনিবার ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ জয়ের পরে সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গণমাধ্যমে তিনি লিখেছেন, আরও তিনটি মূল্যবান পয়েন্ট পেলাম। সামনের রাস্তা অনেক বেশি অসমান এবং প্রতিকূল। আমাদের একজোট হতে হবে। একেবারে শেষ মুহূর্তে গোল করে ম্যান ইউয়ের রক্ষাকর্তা মার্কাস র‌্যাশফোর্ড। অন্য ম্যাচে সাদাম্পটনের সঙ্গে ১-১ ড্র করেছে পেপ

গার্দিওলার ম্যানচেস্টার সিটি। খবর আনন্দবাজার পত্রিকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App