×

জাতীয়

অর্ধেক জনবল নিয়ে সব অফিস শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ০৯:০৮ এএম

অর্ধেক জনবল নিয়ে সব অফিস শুরু

প্রতীকী ছবি

অর্ধেক জনবল নিয়ে সরকারি-বেসরকারি সব অফিসের কাজ শুরু হয়েছে। রবিবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারির পর আজ সোমবার (২৪ জানুয়ারি) সকাল আটটা থেকে বিষয়টি কার্যকর হয়েছে।

প্রজ্ঞাপনে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ নির্দেশনা বহাল থাকার বিষয়ে বলা হয়। একইসঙ্গে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি পরিচালনার নির্দেশ দেয়া হয়। যারা অফিসে যাবেন না তাদেরকে বাসাতেই থাকার নির্দেশ দেয়া হয়। কোনো অবস্থায় তারা এলাকা ছাড়তে পারবেন না।

প্রজ্ঞাপনে বাংলাদেশ সুপ্রিম কোর্টকে আদলতগুলোর ব্যাপারে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। সব ব্যাংক ও বীমার ক্ষেত্র প্রয়োজনীয় নির্দেশনা দেবে বাংলাদেশ ব্যাংক। এরআগে, গত শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি অর্ধেক লোকবল দিয়ে অফিস-আদালত পরিচালনা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে যে ১১ দফা বিধিনিষেধ সবাইকেই সেটি মেনে চলতে হবে। আমরা আগেও বিধিনিষেধ দিয়েছি, এগুলো কার্যকরের চেষ্টা চলছে। সংক্রমণ যাতে কমে যায় সে জন্য এ সিদ্ধান্ত। পরিবার, দেশ ও নিজের সুরক্ষার জন্য নিয়মগুলো আমাদের মানতে হবে।

এদিকে, সর্বশেষ রবিবারের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত রোগী হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১০ হাজার ৯০৬ জন। শনাক্তের হার ৩১ দশমিক ২৯।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App